মালয়েশিয়ায় দূতাবাসের সহয়তায় কাজ পেলেন ৮৪ বাংলাদেশি

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ রাত ০৮:৪১, বুধবার, ২৬ এপ্রিল, ২০২৩, ১৩ বৈশাখ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

মালয়েশিয়ায় দূতাবাসের সহযোগিতায় কাজ পেলেন ৮৪ বাংলাদেশি। তারা সকলে বৈধ পথে দেশটিতে এসেছিলেন।

দূতাবাস সূত্রে জানা গেছে, গত ২৮ ডিসেম্বর রিক্রুটিং এজেন্সি গ্রিনল্যান্ড ওভারসিজের মাধ্যমে মালয়েশিয়ার ইলোমিনাস ইঞ্জিনিয়ারিং কোম্পানিতে কাজে এসেছিলেন তারা। মালয়েশিয়ায় যাওয়ার পর প্রথমে সেরিকামবাগান এলাকায় একমাস তাদের রাখা হয় তাদের। পরে তাদের ২০ দিন রাখা হয় কুয়ালালামপুর কেপং এলাকায়। কেপং থেকে স্থানান্তর করে নিয়ে যাওয়া হয় পেনাংএ। সেখানে রাখা হয় আরও ২ মাস। এরপর নিয়ে আসা হয় সুবাং যায়াতে। এখানে রাখা হয় ১২ দিন। কিন্তু এ সময়ের মধ্যে ইলোমিনাস কোম্পানি তাদের কোনো কাজ দিতে পারেননি।

এমন পরিস্থিতিতে দেশটিতে ৮৪ বাংলাদেশি খুব কষ্টে দিন পার করছিলেন। তারা চাকরি খুঁজতে সাহায্য করার জন্য বাংলাদেশ হাইকমিশনে যোগাযোগ করেন। পরে বাংলাদেশ হাইকমিশন তাদের চাকরি খুঁজে পেতে সাহায্য করে এবং নিয়োগকর্তার থেকে প্রত্যেকের জন্য ১৫০০ রিঙ্গিত করে নগদ অর্থের ব্যবস্থা করে।

এরপর বাংলাদেশ হাইকমিশন মালয়েশিয়ার লেবার ডিপার্টমেন্ট এবং কর্মীদের নিয়োগকর্তার সঙ্গে আলোচনা করে তাদের পোর্ট ক্লাংস্থ আইয়ামাস ফুড প্রসেসিং কোম্পানিতে নতুন নিয়োগকর্তার অধীনে নতুন কর্মসংস্থানের ব্যবস্থা করে।

হাইকমিশন ও মালয়েশিয়া সরকারের সহায়তায় নতুন কাজ পেয়ে খুশি ৮৪ বাংলাদেশি। তারা কুয়ালালামপুরে বাংলাদেশ হাইকমিশনের প্রশংসা করেন।

এ দিকে, গতকাল মঙ্গলবার বাংলাদেশ হাইকমিশনের শ্রম শাখার ১ম সচিব সুমন চন্দ্র দাশ নতুন কাজে যোগ দেওয়া ৮৪ কর্মীর সরেজমিনে গিয়ে খোঁজ নেন।

সুমন চন্দ্র দাশ জানান, পোর্ট ক্লাংস্থ আইয়ামাস ফুড প্রসেসিং কোম্পানিতে নতুন নিয়োগকর্তার অধীনে কর্মীরা কাজ করছেন। তাদের কাজের পরিবেশ ভালো।

দিনবদলবিডি/Anamul

সর্বশেষ

পাঠকপ্রিয়