স্ত্রীর চোখ বেঁধে কৃষককে গলা কেটে হত্যা

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৩:৩২, শুক্রবার, ১৫ জুলাই, ২০২২, ৩১ আষাঢ় ১৪২৯
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

বান্দরবানে গলা কেটে এক কৃষককে হত্যা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার (১৪ জুলাই) দিবাগত রাতের কোনো একসময় সদর উপজেলার জামছড়ি নতুন হেডম্যান পাড়ায় এ ঘটনা ঘটে। বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার অশোক পাল ঘটনার সত্যতা স্বীকার করেছেন।  

খবর পেয়ে পুলিশ আজ শুক্রবার সকালে গিয়ে নিহত শৈচিংমং মারমার (৪০) গলা কাটা লাশ উদ্ধার করে। তবে এটি কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড নাকি আঞ্চলিক সংগঠনগুলোর বিরোধজনিত হত্যাকাণ্ড সে বিষয়ে এলাকাবাসী ও পুলিশ কোনো তথ্য জানাতে পারেনি।

তিনি জানান, হত্যাকাণ্ডের কারণ সম্পর্কে নিশ্চিত করে কিছুই বলা যাচ্ছে না। লাশ ময়নাতদন্তের জন্য বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

অশোক পাল জানান, নিহত শৈচিংমং মারমার বাড়ি লামা উপজেলার রূপসী পাড়ার ইউনিয়নের দরদরি পাড়ায়।

গ্রামবাসী ও স্থানীয় সূত্র জানায়, গত ১০-১২ বছর আগে লামা থেকে এসে পরিবার নিয়ে শৈচিংমং মারমা নতুন হেডম্যান পাড়ায় বসবাস করে আসছেন। মূলত চাষবাসের কাজেই তিনি যুক্ত ছিলেন। কোনো রাজনৈতিক সংগঠন বা স্থানীয় আঞ্চলিক কোনো গ্রুপের সঙ্গে তার কোনো ধরনের যোগাযোগ ছিল কিনা সে বিষয়ে কেউ কোনো তথ্য দিতে পারেননি।

নিহত শৈচিংমং মারমার স্ত্রী উমেনু মারমা জানান, বৃহস্পতিবার রাতে ঘুম থেকে উঠে শৈচিংমং মারমা প্রকৃতির ডাকে সাড়া দিতে ঘরের বাইরে যান। সেখান থেকে ঘরে ফিরে দরজা বন্ধ করার আগেই মুখোশ পরা কয়েক ব্যক্তি তাকে ঝাপটে ধরে। অন্য দু'ব্যক্তি তাকে (স্ত্রীকে) চোখ বেঁধে পাশের ঘরে ঠেলে দিয়ে শৈচিংমংয়ের গলা কেটে হত্যা করে পালিয়ে যায়।

উমেনু মারমা জানান, চোখ বাঁধা থাকায় তিনি কাউকে চিনতে পারেননি। তবে তাদের কথাবার্তা তিনি শুনেছেন।

পুলিশ জানায়, এ ব্যাপারে বান্দরবান সদর থানায় একটি হত্যা মামলা রুজুর প্রক্রিয়া চলছে। প্রাথমিকভাবে কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

দিনবদলবিডি/এইচএআর

সর্বশেষ

পাঠকপ্রিয়