সৌদিতে বাংলাদেশি আরো ৪ হাজির মৃত্যু

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ১২:৪০, শনিবার, ১৬ জুলাই, ২০২২, ১ শ্রাবণ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

চলতি বছর বাংলাদেশ থেকে হজে অংশ নিয়েছেন ৬০ হাজার ১৪৬ জন হজযাত্রী (ব্যবস্থাপনা সদস্যসহ)। হজযাত্রীদের সৌদি আরবে যাওয়ার…

সৌদি আরবে পবিত্র হজ পালন করতে গিয়ে আরো ৪ বাংলাদেশি হাজির মৃত্যু হয়েছে।

এ নিয়ে চলতি বছর বাংলাদেশের ১৯ হজযাত্রীর মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পাঁচজন নারী ও ১৪ জন পুরুষ।

সর্বশেষ মারা যাওয়া চার বাংলাদেশি হলেন- সিলেটের বিয়ানীবাজারের মো. ফয়জুর রহমান (৫০), চাঁপাইনবাবগঞ্জের নাচোলের মো. শাহজাহান সিরাজ (৫৮), কুষ্টিয়ার দৌলতপুরের মো. আজিজুল হক (৬৫) ও টাঙ্গাইল সদরের মো. মুস্তাফিজুর রহমান (৬১)।

ফয়জুর ও শাহজাহান গত ১৩ জুলাই এবং আজিজুল ও মোস্তাফিজুর ১৪ জুলাই মারা গেছেন বলে ধর্ম মন্ত্রণালয়ের হজ ব্যবস্থাপনাসংক্রান্ত পোর্টালে জানানো হয়েছে।

হজ পালনে গিয়ে মারা যাওয়া অপর ১৫ বাংলাদেশি হলেন—ব্রাহ্মণবাড়িয়ার শিরিন আক্তার, নওগাঁর রফিকুল ইসলাম, মো. আব্দুল মোতালিব, রংপুরের পীরগাছার মো. খাইবার হোসেন, মাদারীপুরের লাইলা আক্তার, ঢাকার লালবাগের তপন খন্দকার, সিরাজগঞ্জের রফিকুল ইসলাম, ঢাকার বাড্ডা এলাকার ফাতেমা বেগম, টাঙ্গাইলের মো. আব্দুল গফুর মিয়া, ঢাকার বিউটি বেগম, রংপুরের পীরগাছার আবদুল জলিল খান, কুমিল্লার আদর্শ সদরের ধনপুরের মোছা রামুজা বেগম, জয়পুরহাট সদরের মো. হেলাল উদ্দিন মোল্লা, নোয়াখালী জেলার নুরুল আমিন ও চাঁপাইনবাবগঞ্জের মো. জাহাঙ্গীর কবির।

এদিকে, চলতি বছর বাংলাদেশ থেকে হজে অংশ নিয়েছেন ৬০ হাজার ১৪৬ জন হজযাত্রী (ব্যবস্থাপনা সদস্যসহ)। হজযাত্রীদের সৌদি আরবে যাওয়ার ফ্লাইট শুরু হয় গত ৫ জুন। সৌদি আরবে এই হজযাত্রার শেষ ফ্লাইট ছিল ৩ জুলাই। হজ শেষে ফিরতি ফ্লাইট শুরু হয়েছে গত ১৪ জুলাই। শেষ হবে ৪ আগস্ট। হজ শেষে এখন পর্যন্ত দেশে ফিরেছেন ১ হাজার ১৭৪ জন হজযাত্রী।

দিনবদলবিডি/আরএজে

সর্বশেষ

পাঠকপ্রিয়