নড়াইলে আগুন-ভাঙচুর-লুট, ৫ আসামির তিন দিনের রিমান্ড

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:৩৯, সোমবার, ১৮ জুলাই, ২০২২, ৩ শ্রাবণ ১৪২৯
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নড়াইলের দিঘলিয়া বাড়িঘর ভাঙচুর-লুটপাটের ঘটনায় গ্রেপ্তার ৫ জনকে তিন দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। আজ সোমবার বিকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোরশেদুল আলম এর আমলী আদালত পুলিশের পক্ষ থেকে সাত দিনের রিমান্ড আবেদনের প্রেক্ষিতে তিন রিমান্ড মঞ্জুর করা হয়।

ফেসবুক পোস্ট কেন্দ্র করে দিঘলিয়ায় ভাঙচুর লুটপাট এবং অগ্নিসংযোগ ঘটনায় ২০০-২৫০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা করেছে পুলিশ। এ পর্যন্ত মোট পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন- দিঘলিয়া গ্রামের রাসেল মৃধা (৪৫), চরমাউলী গ্রামের কবীর কাজী (৪০), তালবাড়িয়া গ্রামের মো. সাঈদ শেখ (৫৫), বাটিকাবাড়ি গ্রামের রেজাউল শেখ (৪০) ও বয়রা গ্রামের মাসুম বিল্লাহ (৩০)।

অন্যদিকে ধর্মীয় উসকানিমূলক পোস্ট দেওয়ার অভিযোগে আকাশ সাহাকে শনিবার রাতে  খুলনা থেকে গ্রেপ্তার করা হয়। পুলিশের ৫ দিনের আবেদেনের প্রেক্ষিতে আদালত আকাশের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ১৫ জুলাই ফেসবুকে ধর্ম নিয়ে কটূক্তি করে মন্তব্যকে কেন্দ্র করে দিঘলিয়ায় বিক্ষোভ হয়। এ সময় কয়েকটি বাড়িঘর ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাট করা হয়। কয়েকটি দোকানও ভাঙচুর করা হয়। এ ঘটনায় আকাশ সাহাকে আসামি করে দিঘলিয়া গ্রামের কচি সরদার বাদী হয়ে একটি মামলা করেন।

দিনবদলবিডি/এইচএআর

সর্বশেষ

পাঠকপ্রিয়