প্রধানমন্ত্রীর কাছ থেকে ৮৪ লাখ টাকা পেলেন সোনাজয়ী শুটার শারমিন

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৫:০০, রবিবার, ৫ নভেম্বর, ২০২৩, ২০ কার্তিক ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

২০০৪ সালে ইসলামাবাদে এসএ গেমসে শুটিংয়ে সোনা জিতেছিলেন শারমিন আক্তার। এছাড়া অন্য প্রতিযোগিতাতেও আছে সাফল্য। যার স্বীকৃতি স্বরূপ জাতীয় ক্রীড়া পুরস্কারও পেয়েছেন। সাম্প্রতিক সময়ে নিজের আবাসনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আবেদন করেছিলেন। যার প্রেক্ষিতে রবিবার সোনাজয়ী শুটার প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত ফ্ল্যাটের মূল্য হিসেবে ৮৪ লাখ ৩৮ হাজার ২০০ টাকার আর্থিক অনুদানের চেক পেয়েছেন।

রবিবার দুপুরে সচিবালয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এই অর্থের চেক তুলে দিয়েছেন। এ সময়ে যুব ও ক্রীড়া সচিব ড. মহিউদ্দিন আহমেদ ও জাতীয় ক্রীড়া পুরস্কারপ্রাপ্ত কৃতি ফুটবলার আব্দুল গাফফার উপস্থিত ছিলেন।


প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেছেন, ‘বিশ্বের ইতিহাসে আমাদের প্রধানমন্ত্রীর মতো মানবিক প্রধানমন্ত্রী আছে কি না আমার জানা নেই। এটি সত্যি নজিরবিহীন। প্রধানমন্ত্রীর কাছে যে কোনও খেলোয়াড় বা সংগঠক যার জন্য সাহায্যের আবেদন করি, তিনি কখনও খালি হাতে ফেরান না।’


এরপর তিনি আরও যোগ করে বলেছেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনকে সিডমানি হিসেবে ৫০ কোটি টাকা প্রদান করেছেন। যেখান থেকে আমরাও মন্ত্রণালয়ের পক্ষ থেকে অস্বচ্ছল ও অসুস্থ এবং কৃতি খেলোয়াড়দের নিয়মিত আর্থিক সহায়তা প্রদান করে আসছি।’

শুটার শারমিন সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেছেন, ‘প্রধানমন্ত্রী ও ক্রীড়া প্রতিমন্ত্রীসহ ক্রীড়াঙ্গনের সবার প্রতি আমার কৃতজ্ঞতার শেষ নেই।’ এই অর্থ দিয়ে উত্তরায় ফ্ল্যাট নেওয়ার কথা বলা হয়েছে।

 

দিনবদলবিডি/Mamun

সর্বশেষ

পাঠকপ্রিয়