দেশে ফিরলেন ২৫৫২৬ হাজি

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ১১:৪১, রবিবার, ২৪ জুলাই, ২০২২, ৯ শ্রাবণ ১৪২৯
ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

হজ শেষে গত ১৪ জুলাই ফিরতি ফ্লাইট শুরু হয়েছে। এ পর্যন্ত মোট ৬৪টি ফ্লাইটে হাজিরা দেশে ফিরেছেন। এরমধ্যে…

সৌদি আরবের থেকে হজ পালন শেষে শনিবার (২৩ জুলাই) পর্যন্ত দেশে ফিরেছেন ২৫ হাজার ৫২৬ জন হাজি। রবিবার (২৪ জুলাই) ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের আইটি হেল্পডেস্ক হজের বুলেটিনে এ তথ্য জানিয়েছে।

হজ শেষে গত ১৪ জুলাই ফিরতি ফ্লাইট শুরু হয়েছে। এ পর্যন্ত মোট ৬৪টি ফ্লাইটে হাজিরা দেশে ফিরেছেন। এরমধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ২৯টি, সৌদিয়া এয়ারলাইন্স পরিচালিত ৩০টি ও ফ্লাইনাস এয়ারলাইন্স পরিচালিত ৫টি ফ্লাইট রয়েছে। হজযাত্রীদের ফিরতি ফ্লাইট শেষ হবে আগামী ৪ আগস্ট।

আইটি হেল্পডেস্ক জানিয়েছে, সৌদি আরবে মোট ২৩ জন বাংলাদেশি হজযাত্রী মারা গেছেন। মারা যাওয়া হজযাত্রী/হাজিদের মধ্যে পুরুষ ১৬ ও নারী ৭ জন।

গত ৮ জুলাই সৌদি আরবে হজ অনুষ্ঠিত হয়। ৫ জুন থেকে ৫ জুলাই পর্যন্ত ১৬৫টি ফ্লাইটে বাংলাদেশ থেকে সৌদি আরবে যান ৬০ হাজার ১৪৬ জন হজযাত্রী (ব্যবস্থাপনা সদস্যসহ)।

বুলেটিনে আরো জানানো হয়েছে, মক্কায় বাংলাদেশ হজ অফিসের কনফারেন্স কক্ষে শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় সরকারি ব্যবস্থাপনায় যাওয়া শেষ পর্যায়ের হজ গাইডদের নিয়ে একটি মতবিনিময় সভা হয়। ওই মতবিনিময় সভায় হজ পরবর্তী ও হাজিদের মদিনা যাওয়ার বিভিন্ন করণীয় বিষয় নিয়ে গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা দেওয়া হয়।

দিনবদলবিডি/আরএজে

সর্বশেষ

পাঠকপ্রিয়