৪ পৌরসভা ও ১৫ ইউনিয়নে ভোট শুরু

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ০৮:৪৮, বুধবার, ২৭ জুলাই, ২০২২, ১২ শ্রাবণ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

ইসি সূত্রে জানা গেছে, ইতোমধ্যে নির্বাচনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নির্বাচনী এলাকায় অবস্থান নিয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এসব নির্বাচনে…

দেশের ৪ পৌরসভা ও ১৫ ইউনিয়ন পরিষদ এবং ২ উপজেলায় ভোট শুরু হয়েছে।

আজ বুধবার (২৭ জুলাই) সকাল ৮টা থেকে শুরু হয় ভোটগ্রহণ, একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত।

ইসি সূত্র জানায়, চারটি পৌরসভায় সাধারণ নির্বাচন হবে। সবখানে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করে ভোট নেওয়া হবে।

পৌরসভাগুলো হলো- জয়পুরহাটের পাঁচবিবি ও ক্ষেতলাল, ঢাকার দোহার ও জামালপুরের দেওয়ানগঞ্জ।

এছাড়া ফরিদপুরের মধুখালী, চট্টগ্রামের সীতাকুণ্ড ও মেহেরপুরের গাংনী পৌরসভার একটি করে ওয়ার্ডে উপ-নির্বাচন হবে। এসব উপ-নির্বাচনেও ইভিএম ব্যবহার করা হচ্ছে। এদিন মৌলভীবাজারের শ্রীমঙ্গল ও মেহেরপুর সদর উপজেলার ভাইস চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ভোট হবে। এ দুটি স্থানেও ইভিএম ব্যবহার হচ্ছে।

এছাড়া ১৫টি ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন হবে। ইউনিয়নগুলো হচ্ছে- ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলার হোসেনগাঁও, বাঁচোর ও নন্দুয়ার; পাবনার সাথিয়া উপজেলার করমজা; টাঙ্গাইলের সদর উপজেলার ছিলিমপুর, কাতুলী, মাহমুদনগর ও কাকুয়া; ফরিদপুরের মধুখালী উপজেলার ডুমাইন, মেঘচামী ও আড়পাড়া; ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর কাইতলা (উত্তর); চাঁদপুরের মতলব দক্ষিণের খাদেরগাঁ এবং লক্ষ্মীপুরের রামগতি বড়খেরী ও চরআবদুল্যাহ।

ইসি সূত্রে জানা গেছে, ইতোমধ্যে নির্বাচনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নির্বাচনী এলাকায় অবস্থান নিয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এসব নির্বাচনে আট শতাধিক প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

দিনবদলবিডি/আরএজে

সর্বশেষ

পাঠকপ্রিয়