দক্ষিণ আফ্রিকায় দুর্বৃত্তের গুলিতে বাংলাদেশি দম্পতি নিহত

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:১৫, সোমবার, ৪ মার্চ, ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ শহরে প্রবাসী বাংলাদেশি এক দম্পতিকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় সঙ্গে থাকা দুই শিশু সন্তান অল্পের জন্য বেঁচে যায়।

রবিবার (০৩ মার্চ) বাংলাদেশ সময় দিবাগত রাতে এ ঘটনা ঘটে। নিহত দম্পতির গ্রামের বাড়ি নোয়াখালীর সেনবাগ উপজেলার অর্জুনতলা ইউনিয়নের উত্তর মানিকপুর গ্রামে।

নিহত দম্পতি হলেন- সেনবাগ উপজেলার মানিকপুর গ্রামের মো. হোসেন ভূঁইয়ার ছেলে মো. মহিন ভূঁইয়া (৩২) ও তার অন্তঃসত্ত্বা স্ত্রী রুনা আক্তার (২২)। রুনা একই উপজেলার কেশারপাড় ইউনিয়নের জমাদার বাড়ির মো. লিটনের মেয়ে।

নিহত মহিনের বাবা মো. হোসেন জানান, আমার তিন ছেলে দক্ষিণ আফ্রিকায় থাকে। ২০০৮ সালে মহিন প্রথম দক্ষিণ আফ্রিকায় যায়। সেখানে ব্যবসা করে। পর্যায়ক্রমে তার ছোট ভাইরাও সেখানে যায়। বিয়ের পর স্ত্রীকেও সেখানে নিয়ে যায় মহিন। তাদের মিহা (৫) ও আরাহী (৩) নামের দুইটি কন্যা সন্তান রয়েছে। তার স্ত্রী রুনা অন্তঃসত্ত্বা ছিল।

তিনি আরো বলেন, রবিবার রাতে একটি অনুষ্ঠান থেকে গড়িযোগে বাসার সামনে নামার পর সন্ত্রাসীরা মহিন ও তার স্ত্রীকে গুলি করে। এ সময় তাদের সঙ্গে থাকা দুই শিশু ভাগ্যক্রমে রক্ষা পায়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। মহিনের ছোট দুই ভাই বিষয়টি দেশের বাড়িতে জানায়। নিহতের পরিবার তাদের মরদেহ দেশে আনতে সরকারের সহযোগিতা কামনা করেছেন।

অর্জুনতলা ইউনিয়ন পরিষদের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য আবদুর জব্বার বলেন, গুলিতে স্বামী-স্ত্রী ঘটনাস্থলে মারা যান। ঘটনাটি গ্রামের মসজিদের মাইকে ঘোষণা করার হলে এলাকায় শোকের ছায়া নেমে আসে।

সেনবাগ উপজেলা নির্বাহী কর্মকর্তা জিসান বিন মাজেদ জানান, ঘটনাটি তিনি শুনেছেন। প্রবাসে যারা নিহত হয় তাদের লাশ দেশে আনতে সরকারের একটি ওয়েজবোর্ড রয়েছে। ওয়েজবোর্ডের মাধ্যমে নিহত দম্পত্তির লাশ দেশে আনার ব্যবস্থা করা হবে। 

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়