নৌ পুলিশের অভিযান : অবৈধ জাল ও মাছের পোনাসহ ৭৫ জন আটক

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:০৫, শনিবার, ২৩ মার্চ, ২০২৪, ৯ চৈত্র ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

দেশের মৎস্য সম্পদ রক্ষা ও নৌ পথে নিরাপত্তা নিশ্চিত করতে নৌ পুলিশ দেশব্যাপী বিভিন্ন অভিযান পরিচালনা করছে। এই ধারাবাহিকতায় গত ২৪ ঘণ্টায় বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় মোট ৬১ লাখ ১৫ হাজার ৯৫০ মিটার অবৈধ জাল, ১ হাজার ১৯৩ কেজি মাছ, ৩১ হাজার পিস বিভিন্ন প্রজাতির বাগদা রেনু পোনা, ৩০ কেজি কাঁকড়া আটক করা হয়েছে।

মৎস্য সম্পদ রক্ষায় সারাদেশে বিশেষ অভিযান চালিয়েছে নৌ পুলিশ। এতে বিপুল পরিমাণ নিষিদ্ধ ঘোষিত অবৈধ জাল, বিভিন্ন মাছ ও মাছের পোনাসহ ৭৫ জনকে আটক করা হয়েছে।

শনিবার (২৩ মার্চ) নৌ পুলিশ হেডকোয়ার্টারের পুলিশ সুপার (ট্রেনিং, ক্যারিয়ার প্ল্যানিং অ্যান্ড মিডিয়া) কাজী নুসরাত এদীব লুনা বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, দেশের মৎস্য সম্পদ রক্ষা ও নৌ পথে নিরাপত্তা নিশ্চিত করতে নৌ পুলিশ দেশব্যাপী বিভিন্ন অভিযান পরিচালনা করছে। এই ধারাবাহিকতায় গত ২৪ ঘণ্টায় বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় মোট ৬১ লাখ ১৫ হাজার ৯৫০ মিটার অবৈধ জাল, ১ হাজার ১৯৩ কেজি মাছ, ৩১ হাজার পিস বিভিন্ন প্রজাতির বাগদা রেনু পোনা, ৩০ কেজি কাঁকড়া আটক করা হয়েছে।

একইসঙ্গে অভিযানে মোট ৭টি মামলায় ৭৫ জনকে আসামি হিসেবে গ্রেপ্তার করা হয়েছে। এরমধ্যে ১৩ জন আসামি ও ৮টি বাল্কহেডের বিরুদ্ধে প্রসিকিউশন দাখিল করা হয়েছে।

তিনি আরও জানান, জব্দ করা অবৈধ জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। মাছ এতিমখানায় বিতরণ এবং মাছের রেণু পোনা পানিতে অবমুক্ত করা হয়েছে।


এসব অপরাধ দমনে নিয়মিত নৌ পুলিশের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

দিনবদলবিডি/Nasim

সর্বশেষ

পাঠকপ্রিয়