টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ২৩ ক্রিকেটারের ভিসা, যাবে ১৫ জন

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ১০:৫৫, শুক্রবার, ৫ এপ্রিল, ২০২৪, ২২ চৈত্র ১৪৩১
ফাইল ফটো

ফাইল ফটো

শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিপাক্ষীক সিরিজ দিয়েই বাংলাদেশ দলের ২০২৪ সালের ব্যস্ততা শুরু হয়েছে। আগামী জুনে মাঠে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগেই বিশ্বকাপের প্রস্তুতি অংশ হিসেবে খেলবে দুইটি টি-টোয়েন্টি সিরিজও। তাইতো আগে থেকে শুরু হয়ে গেল বিশ্বকাপের প্রস্তুতি। জাতীয় দলের ক্রিকেটারদের ভিসা প্রসেসিংয়ের মাধ্যমেই শুরু হলো বিশ্বকাপ প্রস্তুতি।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) মিরপুর শের-বাংলা স্টেডিয়ামের একাডেমি ভবন থেকে জাতীয় দলের খেলোয়াড়দের পরিপাটি হয়ে দুটি বাসে করে যুক্তরাষ্ট্রের দূতাবাসে যেতে দেখে এ রকমই মনে হচ্ছিল।


যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভিসার কার্যক্রম সেরেছেন ২৩ জন ক্রিকেটার। শ্রীলঙ্কার বিপক্ষে সর্বশেষ টি-টোয়েন্টি দলের খেলোয়াড়দের বাইরে কাল দূতাবাসে গেছেন আফিফ হোসেন, নাসুম আহমেদ, খালেদ আহমেদ, জাকির হাসান। ছিলেন মুস্তাফিজুর রহমানও। আইপিএল থেকে ভিসার প্রক্রিয়া সারতে তিনি জরুরি ভিত্তিতে ঢাকায় ফিরেন।

এছাড়া আগে থেকেই যুক্তরাষ্টের ভিসা আছে সাকিব আল হাসান, সৌম্য সরকার, এনামুল হক, মোহাম্মদ সাইফউদ্দিন ও নুরুল হাসানের। সব মিলিয়ে এই দলটাকে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাথমিক দল বললেও ভুল হবে না। গতকাল বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস জানান, এই ২৭ ক্রিকেটারের তালিকা থেকে ১৫ সদস্যের বিশ্বকাপের দল ঘোষণা করবেন নির্বাচকেরা। তার কথা, ‘ভিসা তো ২৭-৩০ জনের মতো করে রাখা হচ্ছে। এখান থেকে চূড়ান্ত ১৫ জানতে পারবেন পরে।’

শ্রীলঙ্কার সঙ্গে টি-টোয়েন্টি ও ওয়ানডেতে ভালোই লড়াই করলেও টেস্টে ভরাডুবি টাইগারদের। টেস্ট ব্যর্থতায় জালাল ইউনুস বলছেন, টেস্ট ক্রিকেটের ব্যর্থতা খতিয়ে দেখবেন। সাংবাদিকদের তিনি বলেন, ‘ঈদের পর নির্বাচক, কিছু খেলোয়াড়, ক্রিকেট অপারেশনস, আমরা সবাই বসব। আমরা রিভিউ করব।’

আগামী ৭ এপ্রিল পর্যন্ত প্রিমিয়ার লিগের খেলা চলবে। ১৫ এপ্রিল থেকে শুরু লিগের দশম রাউন্ড। সব ঠিক থাকলে ২৮ এপ্রিল বাংলাদেশে আসবে জিম্বাবুয়ে দল। তাদের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। ৩, ৫, ৭ এপ্রিল চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে সিরিজের প্রথম তিন ম্যাচ। ১০ ও ১২ মের শেষ দুটি ম্যাচের ভেন্যু মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম। মে মাসে আরও তিনটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ, প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র। বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে যুক্তরাষ্ট্রের হিউস্টনে ২১, ২৩ ও ২৫ মে এই তিনটি ম্যাচ খেলবেন নাজমুলরা।

বিশ্বকাপের জন্য যাদের ভিসা করা হচ্ছে

নাজমুল হোসেন, মাহমুদউল্লাহ, তাইজুল ইসলাম, নাসুম আহমেদ, রিশাদ হোসেন, শামীম হোসেন, শরীফুল ইসলাম, আফিফ হোসেন, মোহাম্মদ নাঈম শেখ, তানভীর ইসলাম, মোস্তাফিজুর রহমান, তানজিম হাসান, তানজিদ হাসান, তাসকিন আহমেদ, আলিস আল ইসলাম, শেখ মেহেদী হাসান, মেহেদী হাসান মিরাজ, জাকের আলী, হাসান মাহমুদ, লিটন দাস, তাওহিদ হৃদয়, খালেদ আহমেদ, জাকির হাসান। ভিসা আছে যাদের-সাকিব আল হাসান, সৌম্য সরকার, এনামুল হক, মোহাম্মদ সাইফউদ্দিন, নুরুল হাসান।

দিনবদলবিডি/Anamul

সর্বশেষ

পাঠকপ্রিয়