আফ্রিদির সঙ্গে সম্পর্কের টানাপোড়েন উড়িয়ে দিলেন বাবর

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৩:২৫, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

এক সিরিজ পরই শাহিন শাহ আফ্রিদিকে টি-টোয়েন্টি অধিনায়ক থেকে সরিয়ে দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ফের বাবর আজমের হাতে নেতৃত্ব তুলে দিয়েছেন পিসিবির নতুন চেয়ারম্যান মহসিন নকভি।

এই পালাবদলে পাকিস্তান ক্রিকেটে ফের শুরু হয়েছে বিতর্ক। নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়ায় পিসিবির প্রতি নাখোশ শাহিন আফ্রিদি। তবে অনেকে মনে করছেন, এসব ঘটনায় বাবরের সঙ্গে দূরত্ব তৈরি হয়েছে শাহিনের।

বৃহস্পতিবার নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামার আগে সংবাদ সম্মেলনে নিজের অবস্থানের বিষয়ে কথা বলেছেন অধিনায়ক বাবর আজম। এ সময় শাহিনের সঙ্গে তার সম্পর্ক কেমন, সেটি তুলে ধরেন তিনি।

বাবর বলেন, ‘আমি স্পষ্ট করে বলতে চাই যে, শাহিন আফ্রিদি এবং আমার সম্পর্ক সাম্প্রতিক নয়। এটি অনেক পুরনো; যার শেকড় বহু দূরে চলে গেছে। আমরা সব পরিস্থিতিতে একে অপরকে সমর্থন করি। আমাদের লক্ষ্য পাকিস্তানকে প্রথমে রাখা এবং কীভাবে পাকিস্তানের নাম আলোকিত করা যায়। আমরা ব্যক্তিগত অর্জনের কথা ভাবি না। সৌভাগ্যক্রমে এগুলো আমার দলে নেই।’

নিউজিল্যান্ডের বিপক্ষে এই সিরিজে পাকিস্তান স্কোয়াডে রয়েছেন উসমান খান। এতদিন আরব আমিরাতের হয়ে খেলতেন উসমান। তবে সম্প্রতি পাকিস্তান বংশোদ্ভুত এই ক্রিকেটারকে ৫ বছরের নিষেধাজ্ঞা দেয় মধ্যপ্রাচ্যের দেশটি। যে কারণে আমিরাতের সঙ্গে ছিন্ন করে পাকিস্তান দলে যোগ দেন উসমান।

উসমানের বিষয়ে করা প্রশ্নের জবাবে বাবর বলেন, ‘উসমানের সেই কাজগুলো চালিয়ে যেতে হবে, যা তাকে এখানে এনেছে। আমরা প্রত্যেক খেলোয়াড়ের ওপর প্রত্যাশা রাখি। আমি নিজের এবং আমার খেলোয়াড়দের কাছ থেকে কিছু আশা করি। যখন একজন তরুণ খেলোয়াড় সুযোগ পায় এবং সিনিয়র খেলোয়াড়রা তাকে সমর্থন করে তখন এটা আমার ভালো লাগে। আমরা চেষ্টা করি তরুণ খেলোয়াড়দের আমাদের ডানার নিচে নিতে। কারণ আপনি যখন আন্তর্জাতিক ক্রিকেটে আসেন, তখন আপনার প্রাথমিকভাবে সমর্থন ও আত্মবিশ্বাসের প্রয়োজন হয়। তার পর সেই খেলোয়াড়রা পাকিস্তানকে সেবা দিতে যান।’

আজ রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলতে নামবে পাকিস্তান।

প্রথম ম্যাচে পাকিস্তানের সম্ভাব্য একাদশ:
বাবর আজম (অধিনায়ক), সাইম আইয়ুব, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), উসমান খান/ফখর জামান, শাদাব খান, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, আব্বাস আফ্রিদি, শাহীন আফ্রিদি, নাসিম শাহ ও মোহাম্মদ আমির।

দিনবদলবিডি/Rabiul

সর্বশেষ

পাঠকপ্রিয়