সাত উপজেলায় বিএনপির ৮ প্রার্থী

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ০৯:২৫, সোমবার, ২২ এপ্রিল, ২০২৪, ৯ বৈশাখ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

খুলনার ফুলতলা ও দিঘলিয়ায় দুজন এবং বান্দরবানের লামা, দিনাজপুরের বীরগঞ্জ, টাঙ্গাইলের ভূঞাপুর, সুনামগঞ্জের জামালগঞ্জ ও বরগুনা সদর উপজেলায় একজন করে রয়েছেন।

বিএনপি উপজেলা নির্বাচন বর্জনের সিদ্ধান্ত নিলেও সাত উপজেলায় দলটির আট নেতা মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে খুলনার ফুলতলা ও দিঘলিয়ায় দুজন এবং বান্দরবানের লামা, দিনাজপুরের বীরগঞ্জ, টাঙ্গাইলের ভূঞাপুর, সুনামগঞ্জের জামালগঞ্জ ও বরগুনা সদর উপজেলায় একজন করে রয়েছেন। দ্বিতীয় ধাপে ১৬০ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুই হাজার ৫৫ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

এর মধ্যে চেয়ারম্যান পদে ৭৩০, ভাইস চেয়ারম্যান ৭৬৩ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫৬২ জন মনোনয়ন দাখিল করেছেন। রোববার এসব উপজেলায় মনোনয়নপত্র দাখিলের সময় শেষ হয়েছে। এদিন কুমিল্লা আদর্শ সদর ও চট্টগ্রামের রাউজানে তিনটি পদেই একজন করে প্রার্থী হয়েছেন। একক প্রার্থী হওয়ায় এ দুই উপজেলায় ভোটগ্রহণের প্রয়োজন হবে না। নির্বাচন কমিশন (ইসি) এ তথ্য জানিয়েছে।

এছাড়াও চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান, নারায়ণগঞ্জের আড়াইহাজারে মহিলা ভাইস চেয়ারম্যান, মৌলভীবাজার সদর উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান এবং রাঙামাটির রাজস্থলিতে ভাইস চেয়ারম্যান পদে একজন করে প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। সব মিলিয়ে ১১ জন একক প্রার্থী হয়েছেন। বাছাইয়ে মনোনয়ন বৈধ হলে তারা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় জয়ী হবেন। এর আগে প্রথম ধাপের উপজেলা নির্বাচনে ১২ জন একক প্রার্থী ছিলেন।

ঘোষিত তফসিল অনুযায়ী দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র বাছাই ২৩ এপ্রিল, আপিল ২৪ থেকে ২৬ এপ্রিল, আপিল নিষ্পত্তি ২৭ থেকে ২৯ এপ্রিল, প্রত্যাহারের শেষ তারিখ ৩০ এপ্রিল, প্রতীক বরাদ্দ ২ মে এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২১ মে।

দিনবদলবিডি/Hossain

সর্বশেষ

পাঠকপ্রিয়