‘অনেক স্বপ্ন ছিল ছেলেকে নিয়ে, দুর্ঘটনা সব কেড়ে নিল’

জেলা সংবাদদাতা || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৫:২৩, মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

কান্নাজড়িত কণ্ঠে বললেন, ‘এই ছেলেকে নিয়ে তাঁর অনেক স্বপ্ন, অনেক আশা-আকাঙ্ক্ষা ছিল। কিন্তু একটি সড়ক দুর্ঘটনা সব কেড়ে নিল।’

ছেলের জানাজা পড়তে দূরদূরান্ত থেকে লোকজন এসেছেন। নামাজ শুরুর আগে প্রথা অনুযায়ী স্বনদের কাউকে বক্তব্য দিতে হয়। কিন্তু ছেলের জানাজায় কথা বলতে হবে, তা কি কখনো ভাবতে পেরেছেন সন্তানহারা বাবা মোহাম্মদ দেলোয়ার হোসেন? তাঁর কণ্ঠ দিয়ে যেন স্বর বের হচ্ছিল না। কান্নাজড়িত কণ্ঠে ছেলের জন্য সবার কাছে দোয়া চাইলেন। ক্ষমা চাইলেন ছেলের হয়ে। বললেন, ‘এই ছেলেকে নিয়ে তাঁর অনেক স্বপ্ন, অনেক আশা-আকাঙ্ক্ষা ছিল। কিন্তু একটি সড়ক দুর্ঘটনা সব কেড়ে নিল।’

মঙ্গলবার সকাল সাড়ে নয়টায় নোয়াখালী সরকারি কলেজ প্রাঙ্গণে দুর্ঘটনায় নিহত চট্টগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালের (চুয়েট) ছাত্র তৌফিক হোসাইনের জানাজা অনুষ্ঠিত হয়। পরে লক্ষ্মীনারায়ণপুর এলাকার পারিবারিক কবরস্থানে তাঁর লাশ দাফন করা হয়। জানাজায় নোয়াখালী পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সহিদ উল্যাহ খান, নিহত তৌফিকের সহপাঠীসহ শত শত মানুষ অংশগ্রহণ করেন।

তৌফিক হোসাইনের মৃত্যুতে স্বজনদের শোকে ভারী হয়ে আছে নোয়াখালী পৌরসভার লক্ষ্মীনারায়ণপুর এলাকা। বাড়িতে গেলেই মামার সানগ্লাস পরে ঘুরে বেড়াতেন তৌফিক।

নোয়াখালী পৌরসভার সহকারী প্রকৌশলী দেলোয়ার হোসেনের দোতলা বাড়িতে আজ আত্মীয়স্বজন ও পাড়া-প্রতিবেশীদের ভিড়। বাড়ি থেকে জানাজার তৌফিকের লাশ বের করার সময় স্বজনদের আহাজারিতে এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়। ছেলের শোকে অনেকটা পাথর হয়ে গেছেন তৌফিকের মা তামিমা তারান্নুর। নির্বাক চোখে তাকিয়ে আছেন তিনি। স্কুলপড়ুয়া ছোট বোন ভাইয়ের জন্য কাঁদছেন অঝোরে।

উল্লেখ্য, গতকাল সোমবার বেলা সাড়ে তিনটার দিকে রাঙ্গুনিয়া থানার জিয়ানগরে মোটরসাইকেলে ঘুরতে বেরিয়ে দুর্ঘটনার শিকার হন চুয়েটের তিন শিক্ষার্থী। দ্রুতগতির শাহ আমানত পরিবহনের একটি বাসশিক্ষার্থীদের মোটরসাইকেলটিকে ধাক্কা দিলে ঘটনাস্থলে মারা যান চুয়েটের পুরকৌশল বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী শান্ত সাহা। তিনি নরসিংদী সদরের কাজল সাহার ছেলে। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নেওয়ার পথে মারা যান একই বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী তৌফিক হোসাইন। এ ঘটনায় আহত হন চুয়েটের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী জাকারিয়া হিমু। বর্তমানে তিনি নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়