টনসিল অপারেশনের সময় শিশুর মৃত্যু

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ১১:০৫, বুধবার, ৫ জুন, ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১
ফাইল ফটো

ফাইল ফটো

ফেনী শহরের ওয়ান স্টোপস মেটারনিটি ক্লিনিকে ভুল চিকিৎসায় আতিফ ইসলাম নিশান (১৩) নামের এক শিক্ষার্থীর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। সোমবার বিকালে গলায় অপারেশনের জন্য ওই ক্লিনিকে ভর্তি করা হয় তাকে।

মৃত নিশান নোয়াখালীর সেনবাগ থানা দক্ষিণ মোহাম্মদপুর গ্রামের দুবাই প্রবাসী শহিদ উল্লাহর ছেলে।

মৃতের পরিবার জানায়, সোমবার ৫টার দিকে নিশানের গলার বামপাশে টনসিল অপারেশন করানোর জন্য ওয়ান স্টোপস মেটারনিটি ক্লিনিকে ভর্তি করা হয়। রাত সাড়ে ১০টায় ক্লিনিকে অপারেশন সম্পন্ন করেন ডাক্তার কিশোর কুমার হাওলাদার। অপারেশনের পূর্বে নিশানের শরীরে অ্যানেসথেসিয়া প্রয়োগ করেন হাসপাতালের মালিক ডাক্তার নাজমুল হক ভূঁইয়া।

অপারেশন সম্পন্ন হবার পর শিশুর জ্ঞান না ফেরায় কর্তব্যরত চিকিৎসকরা ছোটাছুটি করতে থাকেন। পরে ভোর ৪টার দিকে ক্লিনিক কর্তৃপক্ষ জানায় রোগীর অবস্থা ভালো না, দ্রুত রোগীকে কুমিল্লা বা চট্টগ্রাম নিয়ে যেতে হবে। নিশানকে কুমিল্লার মর্ডান হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা জানান অনেক আগেই  তার মৃত্যু হয়েছে।

এ বিষয়ে অভিযুক্ত চিকিৎসক কিশোর কুমার হাওলাদার বলেন, চিকিৎসায় কোনো ত্রুটি ছিল না। অপারেশনের পর শিশুটির জ্ঞান ফেরেনি। যে ডাক্তার অ্যানেসথেসিয়া দিয়েছেন ওনার ত্রুটি থাকতে পারে।

নিহত শিক্ষার্থীকে অ্যানেসথেসিয়া দেওয়া চিকিৎসক ও ওয়ান স্টোপস মেটারনিটি ক্লিনিকের পরিচালক ডা. মোহাম্মদ নাজমুল হক ভূঁইয়া যুগান্তরকে বলেন, আমি মেডিসিনের ডাক্তার হলেও অ্যানেসথেসিয়া ওপর প্রশিক্ষণ নিয়েছি। এখানে কোনো ভুল ছিল না।

ফেনী মডেল থানার ওসি শহিদুল ইসলাম বলেন, মরদেহ ময়নাতদন্তের জন্য ফেনী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এখন পর্যন্ত আমরা কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আমরা তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করব।

দিনবদলবিডি/Anamul

সর্বশেষ

পাঠকপ্রিয়