টয়লেটে প্রাকৃতিক কাজ সারতে গিয়ে সন্তান প্রসব!

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৪:৩৫, শুক্রবার, ১ জুলাই, ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

সন্ধ্যায় বন্ধুদের সঙ্গে বাইরে ঘুরতে যাওয়ার আগে পেটের ব্যথা শুরু হয় ব্রিটেনের এক বিশ্ববিদ্যালয় ছাত্রীর। প্রাকৃতিক কাজ সারবেন ভেবে টয়লেটে যান তিনি

কিন্তু সেখানে যাওয়ার পর জন্ম দেন ফুটফুটে এক সন্তান। আর এই ঘটনায় নিজেকে বিশ্বাসও করতে পারছেন না ওই ছাত্রী। কারণ তিনি যে গর্ভবতী, সেটি কখনই অনুভব করতে পারেননি।

যুক্তরাজ্যের বাসিন্দা ২০ বছর বয়সী ছাত্রী জেস ডেভিসের আকস্মিক সন্তান জন্মদানের ঘটনা দেশটির সংবাদমাধ্যম দ্য ইন্ডিপেনডেন্টের এক প্রতিবেদনে উঠে এসেছে। 

এতে বলা হয়েছে, সন্তান গর্ভে ধারণের ব্যাপারে কোনো ধারণাই ছিল না জেসের। তবে পিরিয়ডের কারণে পেট ব্যথা করছে বলে প্রথমে ধারণা করেছিলেন তিনি।

গত ১১ জুন টয়লেটে ছেলে সন্তানের জন্ম দেন জেস। আকস্মিক মাতৃত্বের স্বাদ উপভোগ করা এই তরুণী ছেলের নাম রেখেছেন ফ্রেডি ওলিভার ডেভিস। ওইদিন স্থানীয় সময় বিকেল পৌনে ৫টার দিকে জন্ম নেওয়া ফ্রেডি ওলিভারের ওজন প্রায় আড়াই কেজি। বর্তমানে মা ও ছেলে সুস্থ আছেন। একটি হাসপাতালে রয়েছেন তারা।

ইউনিভার্সিটি অব সাউদাম্পটনের দ্বিতীয় বর্ষের ছাত্রী নতুন এই মা বলেছেন, বেশিরভাগ সময়ই আমার পিরিয়ড অনিয়মিত ছিল। যে কারণে আমি বিষয়টি সত্যিই খেয়াল করতে পারিনি।

তিনি বলেন, আমি প্রায়ই বমি বমি ভাব অনুভব করতাম। আর এজন্য আমি নতুন প্রেসক্রিপশন নেওয়া শুরু করেছিলাম। নতুন ওষুধও সেবন করছিলাম। যখন সে জন্ম নিল তখন এটা ছিল আমার জীবনের সবচেয়ে বড় অবাক হওয়ার মতো ঘটনা। আমি প্রথমে ভেবেছিলাম, হয়তো স্বপ্ন দেখছি। তার কান্না শোনার আগে পর্যন্ত আমি কিছুই বুঝতে পারছিলাম না।

তিনি আরো বলেন, ফ্রেডির জন্য আমার ভালোবাসা ভাষায় প্রকাশ করা কঠিন। এটা অবিশ্বাস্য। আমি সবসময় শুধু তার কথাই চিন্তা করি। পড়াশোনা চালিয়ে যাওয়ার জন্য আমি স্থানীয় একটি বিশ্ববিদ্যালয়ে স্থানান্তর হচ্ছি। এখন আমি তার বেড়ে ওঠা এবং জীবনের প্রতিটা পদক্ষেপ দেখার জন্য মুখিয়ে আছি। সূত্র: দ্য ইন্ডিপেনডেন্ট

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়