তত্ত্বাবধায়ক সরকার ছাড়া কোনো নির্বাচন হবে না: মির্জা ফখরুল

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:৫৯, সোমবার, ৬ মার্চ, ২০২৩, ২১ ফাল্গুন ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

দেশে তত্ত্বাবধায়ক সরকার ছাড়া কোনো নির্বাচন হবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আমরা পরিষ্কার করে বলতে চাই, তত্ত্বাবধায়ক সরকার ছাড়া কোনো নির্বাচন হবে না। আওয়ামী লীগ সরকারের পদত্যাগ করতে হবে, সংসদ বিলুপ্ত ঘোষণা করতে হবে। নতুন একটি নির্বাচন কমিশন গঠন করে তার মাধ্যমে ভোট প্রয়োগ নিশ্চিত করতে হবে।

সোমবার (৬ মার্চ) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে উত্তরাঞ্চল ছাত্র ফোরাম ও বাংলাদেশ ছাত্র ফোরাম আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ সবসময় দেশের স্বাধীনতা, গণতন্ত্র ও স্বাধিকারের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। আওয়ামী লীগ সরকার মানুষের অধিকার কেড়ে নিয়েছে। তারা এত পরিমাণে দুর্নীতি করেছে যে, দেশের অর্থনৈতিক খাতগুলো ধ্বংস হয়ে গেছে। তারা ব্যাংকিং খাত লোপাট করে দিয়েছে।

এই বিএনপি নেতা বলেন, জিনিসপত্রের দাম বাড়ার কারণ হিসেবে ইউক্রেন-রাশিয়া যুদ্ধের দোহাই দেওয়া হচ্ছে। কিন্তু আসল কথা হচ্ছে, এতো পরিমাণ দুর্নীতি ও ডলার চুরি হয়েছে,যার ফলে দ্রব্যমূল্যের আজ এ অবস্থা। তারা বিভিন্ন উন্নয়নের মডেল দেখায় যে, দেশ উন্নত হয়েছে। অথচ বাস্তবতা হচ্ছে আমাদের দেশের মানুষ খেতে পারছে না। তারা ব্যস্ত মেট্রোরেল-পাতাল রেল নিয়ে। আওয়ামী লীগ দেশকে খাদের কিনারে নিয়ে গেছে।

উত্তরাঞ্চল ছাত্র ফোরামের উপদেষ্টা ফজলুর আলম খোকনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহম্মেদ আজম খান।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়