খালেদা জিয়ার মুক্তি নিয়ে কর্নেল অলির মন্তব্য: বিশ্বাসঘাতকতা মনে করছে বিএনপি!

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:১৬, মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

খালেদা জিয়ার মুক্তির বিষয়ে কথা বলে বিএনপি নেতা-কর্মীদের মাঝে বিভ্রান্তি বা বিভক্তি বাড়াতে চাইছেন কর্নেল অলি। এটি তার নতুন এজেন্ডা।

বিএনপিতে বেড়েই চলেছ অবিশ্বাস আর সন্দেহ। কেউই যেন কাউকে বিশ্বাস করতে পারছেন না। আস্থা নেই জোটসঙ্গী কিংবা শরিকদের ওপরও। তেমনই একজন কর্নেল অলি আহমেদ; যিনি একসময় বিএনপির ‘ডাকসাইটে’ নেতা ছিলেন। সরকারবিরোধী যুগপৎ আন্দোলনেও রয়েছে তার দল। অথচ সেই অলিকেই এখন সন্দেহের চোখে দেখছেন দলটির নীতিনির্ধারকরা। সম্প্রতি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি নিয়ে কথা বলায় তাকে ‘বিশ্বাসঘাতক’ হিসেবেও আখ্যা দিয়েছেন দলটির অনেক নেতা।

জানা যায়, গেল ২০ এপ্রিল নিজেদের কেন্দ্রীয় কার্যালয়ে ঈদ পুনর্মিলনীর আয়োজন করেছিল লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি। অনুষ্ঠানে খালেদা জিয়ার রাজনীতি প্রসঙ্গে নানান ইতিবাচক মন্তব্য করেন দলটির চেয়ারম্যান কর্নেল অলি। তার মুক্তির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলোচনায় বসতে প্রস্তুত বলেও জানিয়েছেন তিনি। এরপরই তাকে ঘিরে বিএনপির হাইকমান্ডে শুরু হয় নতুন জ্ল্পনা।

বিএনপি নেতারা বলছেন, খালেদা জিয়া বিএনপির প্রাণস্পন্দন। তার মুক্তির ইস্যুটিও স্পর্শকাতর। আর এটিকে কাজে লাগিয়ে অনেকেই বিএনপির বন্ধু বা শুভাকাঙ্ক্ষী হয়ে তারাই আবার সরকারের সঙ্গে গোপন আঁতাতে গিয়ে দলকে ধোঁকা দিয়েছেন। অলি আহমেদকে নিয়েও এমন বহু উদাহরণ রয়েছে। মূলত তিনি চেয়ারপারসনের মুক্তির বিষয়ে কথা বলে বিএনপি নেতা-কর্মীদের মাঝে বিভ্রান্তি বা বিভক্তি বাড়াতে চাইছেন। এটি তার নতুন এজেন্ডাও বলা চলে।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির স্থায়ী কমিটির একজন সদস্য বলছেন, খালেদা জিয়ার উন্নত চিকিৎসাসহ স্থায়ী মুক্তির জন্য সংলাপের প্রয়োজন বলে দলের অনেক নেতাই মনে করেন। কিন্তু এ নিয়ে অলি আহমেদ কেন এত মাথা ঘামাচ্ছেন। আলোচনা আর দর-কষাকষিতেও বা কেন যাবেন; তিনি তো আমাদের কেউ নন। আসলে বেগম জিয়ার মুক্তির বিষয়ে  বিএনপির ভূমিকাকে বিতর্কিত করতেই কর্নেল অলি এ ধরনের কর্মকাণ্ডে নেমেছেন বলে মনে করছেন কেউ কেউ।

দিনবদলবিডি/Mamun

সর্বশেষ

পাঠকপ্রিয়