গাইবান্ধায় ধান ও চাল সংগ্রহ অভিযান উদ্বোধন

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৪:১৪, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০২৩, ৮ অগ্রহায়ণ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

গাইবান্ধায় অভ্যন্তরীণ আমন ধান ও চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার এ উপলক্ষে গাইবান্ধা জেলা কালেক্টরেট সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানের আয়োজ করা হয়। ঢাকা থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এই কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

এতে সভাপতিত্ব করেন খাদ্য সচিব মো. ইসমাইল হোসেন। জেলা থেকে ভার্চুয়ালি উদ্বোধনে অংশ নেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আব্দুল আইয়াল, জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. আল ওয়াজিউর রহমান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের গাইবান্ধা উপ-পরিচালক মো. খোরশেদ আলম, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক হেনা মোস্তফা কামাল, চালকল মালিক সমিতির সভাপতি মো. নাজির হোসেন প্রধান, কৃষক লীগের জেলা সাধারণ সম্পাদক দীপক কুমার পাল, জেলা খাদ্য গুদাম কর্মকর্তা মো. শাহাবুদ্দিন আহমেদ প্রমুখ।

অনুষ্ঠানে জানানো হয়, চলতি মৌসুমে গাইবান্ধা জেলায় ১১টি খাদ্য ক্রয় কেন্দ্রের মাধ্যমে ৯ হাজার ৩৮৫ মে. টন চাল ও ৪ হাজার ৪৬৮ মে. টন ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা নেয়া হয়েছে। কৃষি বিভাগ জানিয়েছে, এ মৌসুমে জেলায় ১ লাখ ২৯ হাজার ৭২০ হেক্টর জমিতে ধান চাষ হয়েছে। এ থেকে জেলায় এবারে ৩ লাখ ৮০ হাজার ৭৮ মে. টন চাল উৎপাদিত হবে বলে তারা আশা করছে।

দিনবদলবিডি/Nasim

সর্বশেষ

পাঠকপ্রিয়