জাটকা ও জেলিযুক্ত চিংড়ি সংরক্ষণ: সাত আড়ত মালিককে ১৮ লাখ জরিমানা

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৪:০৫, শনিবার, ১৬ মার্চ, ২০২৪, ২ চৈত্র ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

আনুমানিক পাঁচ লাখ টাকা মূল্যের ৫৬৬ কেজি জাটকা এবং ৫৩৭ কেজি জেলিযুক্ত চিংড়ি জব্দ করেন ভ্রাম্যমাণ আদালত। জব্দ করা জাটকা বিনামূল্যে এতিম খানায় দান করা হয় এবং জেলিযুক্ত চিংড়ি ধ্বংস করা হয়েছে।

নিষিদ্ধ জাটকা ইলিশ এবং জেলিযুক্ত চিংড়ি সংরক্ষণ ও বিক্রির অপরাধে রাজধানীর যাত্রাবাড়ীতে বেশ কয়েক জন ব্যবসায়ীকে জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। শনিবার (১৬ মর্চ) ভোর ৪টা থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে এসব জরিমানা করেন।

র‌্যাব-১০ এর সহকারী পুলিশ সুপার এম জে সোহেল জানান, শনিবার ভোর ৪টা থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত র‌্যাব-১০ এর সমন্বয়ে সংস্থাটির নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম যাত্রাবাড়ীর মৎস্য আড়তগুলোতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় জেলা মৎস্য অধিদফতরের জেলা মৎস কর্মকর্তার উপস্থিত ছিলেন।

ছবি১তিনি জানান, যাত্রাবাড়ীর মৎস আড়তের সাতটি প্রতিষ্ঠানকে ১৮ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এর মধ্যে ঋত্বিক ফিসকে নগদ তিন লাখ, রাজলক্ষী মৎস্য আড়তকে তিন লাখ, সর্দার অ্যান্ড কোংকে চার লাখ, দয়াল মৎস্য আড়তে নগদ দুই লাখ, বিসমিল্লাহ ফিসকে নগদ দুই লাখ, রুদ্র এন্টারপ্রাইজকে নগদ দুই লাখ এবং বুড়িগঙ্গা মৎস্য আড়তকে নগদ দুই লাখ টাকা করে জরিমানা করা হয়। এছাড়া আনুমানিক পাঁচ লাখ টাকা মূল্যের ৫৬৬ কেজি জাটকা এবং ৫৩৭ কেজি জেলিযুক্ত চিংড়ি জব্দ করেন ভ্রাম্যমাণ আদালত। জব্দ করা জাটকা বিনামূল্যে এতিম খানায় দান করা হয় এবং জেলিযুক্ত চিংড়ি ধ্বংস করা হয়েছে।

এম জে সোহেল বলেন, বেশ কিছুদিন ধরে অসাধু ব্যবসায়ীরা জাটকা এবং জেলিযুক্ত চিংড়ি সংরক্ষণ ও বিক্রি করে আসছিল র‌্যাবের প্রাথমিক অনুসন্ধানে জানা গেছে।

দিনবদলবিডি/Hossain

সর্বশেষ

পাঠকপ্রিয়