অধ্যাপক আনু মুহাম্মদের কম্বাইন্ড অপারেশন দরকার : স্বাস্থ্য মন্ত্রী

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:৪৫, সোমবার, ২২ এপ্রিল, ২০২৪, ৯ বৈশাখ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, বাংলাদেশের স্বনামধন্য অধ্যাপক আনু মুহাম্মদ একটি রেল ট্রাফিক দুর্ঘটনায় আহত হয়ে গতকাল ঢাকা মেডিকেল কলেজে ভর্তি হয়েছিলেন। 

২০ এপ্রিল রাতে ডাক্তারদের পাঠানো ছবি দেখে  স্বিদ্ধান্ত নিয়েছিলাম, অধ্যাপক আনু মুহাম্মদের যে ইঞ্জুরিটা হয়েছে তার জন্য একটা কম্বাইন্ড অপারেশন দরকার। এইজন্য তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে শেখ হাসিনা বার্ন ইন্সটিটিউটে আনা হয়েছে।

২১ এপ্রিল দুপুরে অধ্যাপক আনু মুহাম্মদকে নিয়ে শেখ হাসিনা জাতীয় বার্ন ও সার্জারি ইন্সটিটিউটে একটি বোর্ড মিটিং শেষে সাংবাদিকদের উদ্দেশ্যে স্বাস্থ্য মন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী অধ্যাপক আনু মুহাম্মদের অবস্থার খোঁজ নিয়েছেন। তিনি সর্বোচ্চ ব্যবস্থা নেয়ার নির্দেশনা দিয়েছেন। আমিও তাকে সবকিছু অবহিত করেছি৷ একটা কম্বাইন্ড অপারেশনের জন্য এই ইন্সটিটিউট ভাল হবে৷ আমাদের দরকার অর্থোপেডিক, আমি মনে করি সবাই মিলে এই বিষয়ে একসাথে কাজ করলে ভালো হবে৷ আমরা চাই, তিনি সুস্থ হয়ে আবার তার কর্মস্থলে ফিরে যান৷

তীব্র তাপদাহে প্রতিকূল পরিস্থিতি প্রসঙ্গে ডা. সামন্ত লাল সেন বলেন, দেশের সকল মেডিকেল কলেজের প্রিন্সিপালের সাথে কথা বলেছি। এই তীব্র গরমে মেডিকেল কলেজের ছাত্র-ছাত্রীরা কিভাবে থাকবে, আমরা একটা বিশদ আলোচনা করে, এই ব্যাপারে কিছু  স্বিধান্ত নিয়েছি। 

বেশিরভাগ ক্লাসগুলো অনলাইনে হবে এবং  যেখানে শীতাতপ নিয়ন্ত্রিত কক্ষ আছে সেখানে রোগীকে নিয়ে এসে ক্লিনিক্যাল ক্লাসগুলো করার নির্দেশনা দেয়া হয়েছে৷ আমরা আশা করি, এই প্রাকৃতিক অবস্থা বেশিদিন থাকবেনা। এটা ঠিক হয়ে যাবে । তারপর আবার স্বাভাবিক অবস্থা ফিরে আসবে৷ 
 

দিনবদলবিডি/Nasim

সর্বশেষ

পাঠকপ্রিয়