বৃষ্টি প্রার্থনায় সারাদেশে ইসতিসকার নামাজ

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৫:৪৯, বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

তীব্র দাবদাহ থেকে মুক্তি পেতে দেশের বিভিন্ন স্থানে ইসতিসকার নামাজ আদায় করেছেন মুসল্লিরা। নামাজ শেষে বিশেষ মোনাজাতে বৃষ্টি প্রার্থনা করেন তারা।

ফরিদপুর
সকালে জেলার সালথা উপজেলা মডেল মসজিদ সংলগ্ন ফসলি জমিতে কয়েকশত মুসল্লি ইসতিসকার নামাজে অংশ নেয়। নামাজে ইমামতি করেন উপজেলা মডেল মসজিদের ইমাম মাওলানা রবিউল ইসলাম। দুই রাকাত নামাজ শেষে ফরিদপুরসহ সারাদেশে বৃষ্টির জন্য বিশেষ দোয়া করা হয়। মোনাজাতে প্রাকৃতিক দুর্যোগ থেকে রক্ষায় দোয়া করা হয়।

ফেনী
শহরের আল জামেয়াতুল ফালাহিয়া কামিল মাদরাসা মাঠে ইসতিসকার নামাজ আদায় করেন কয়েকশ মুসল্লি। নামাজের জামাতে ইমামতি করেন জেলা জামায়াতের সেক্রেটারি মাওলানা মুফতি আবদুল হান্নান। ফেনী শহর জামায়াতের আমির মোহাম্মদ ইলিয়াছের সঞ্চালনায় নামাজপূর্ব সমাবেশে বক্তব্য রাখেন জেলা জামায়াতে আমির এ কে এম সামসুদ্দিন ও নায়েবে আমীর অধ্যাপক আবু ইউছুপ।

ঈশ্বরদী
সকালে কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে বৃষ্টির জন্য বিশেষ নামাজ অনুষ্ঠিত হয়েছে। নামাজে ইমামতি করেন আমবাগান মাদরাসার শিক্ষক আব্দুল হান্নান। বিশেষ নামাজের আয়োজন করেন ঈশ্বরদী কেন্দ্রীয় মসজিদের ইমাম মুফতি ওলিউল্লাহ।

পাবনা
শহরের কেন্দ্রীয় বাসটার্মিনাল এলাকার দারুল আমান ট্রাস্ট ক্যাম্পাসে ইসতিসকার নামাজ অনুষ্ঠিত হয়েছে। সকালে নামাজ ও মোনাজাত পরিচালনা করেন পাবনা ইসলামিয়া ফাজিল মাদরাসার আরবি বিভাগের সহকারী অধ্যাপক ও মসজিদে আত তাকওয়ার খতিব মাওলানা আব্দুস শাকুর।

নারায়ণগঞ্জ
দুপুরে বৃষ্টির জন্য শহরের জামতলা এলাকার কেন্দ্রীয় ঈদগাহে বিশেষ নামাজ আদায় করেছেন কয়েকশ মুসল্লি। নামাজের ইমামতি করেন দাতা সড়ক মসজিদের খতিব মুফতি মাওলানা আব্দুর রহমান।

মোংলা
সকালে বৃষ্টির জন্য উপজেলার কেন্দ্রীয় ঈদগাহ মাঠে বিশেষ এ নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়। নামাজ ও দোয়া করেন উপজেলা ঈমাম পরিষদের সভাপতি হাফেজ মাওলানা রেজাউল করিম। এসময় পৌরমেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান, উপজেলা ঈমাম পরিষদের উপদেষ্টা হাফেজ মাওলানা রুহুল আমিন, মাওলানা তৈয়বুর রহমান, সাধারণ সম্পাদক মাওলানা আব্দুর রহমান প্রমুখ অংশ নেন।

মির্জাপুর
সকালে উপজেলার জামুর্কী ইউনিয়নের কাটরা উত্তরপাড়া জামে মসজিদ মাঠে বৃষ্টির জন্য নামাজ অনুষ্ঠিত হয়। ওই মসজিদের ইমাম খন্দকার হাফেজ মাওলানা রিয়াজুল ইসলামের ইমামতিতে নামাজে অংশ নেন গ্রামের কয়েকশ মুসল্লি।

কুড়িগ্রাম
বৃষ্টির জন্য সকালে সদরের পাঁছগাছী ইউনিয়ন বাজার ঈদগাহ মাঠে কয়েকশ মুসল্লি বিশেষ নামাজ আদায় করেন। নামাজে মোনাজাত পরিচালনা করেন মাওলানা ফয়েজ উদ্দিন।

ঝিনাইদহ
শহরের ওয়াজির আলী স্কুলমাঠে জেলা ইমাম পরিষদের আয়োজনে সালাতুল ইসতিসকার নামাজ আদায় করা হয়। এতে শহরের বিভিন্ন এলাকায় কয়েক’শ মুসল্লি অংশ নেয়। নামাজের ইমামতি করেন শহরের কেন্দ্রীয় জামে মসজিদের খতিব শায়েখ মুহাম্মদ সাঈদুর রহমান।

ঝালকাঠি
শহরের গাবখান ফেরিঘাট জামে মসজিদ মাঠে বৃষ্টি প্রার্থনায় নামাজ অনুষ্ঠিত হয়। নামাজে ইমামতি করেন আলহাজ্ব মাওলানা মুহাম্মাদ আবু বকর সিদ্দিক। মসজিদের ইমাম মাওলানা কাওছার হোসেন হামিদীর আয়োজনে এলাকার বিভিন্ন স্তরের মানুষ উপস্থিত ছিলেন।

বগুড়া
দুপুর আড়াইটার দিকে সদর উপজেলার গোকুল তছলিম উদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে নামাজে ইসতিসকার নামাজ অনুষ্ঠিত হয়। গোকুল কেন্দ্রীয় ঈদগাহ মাঠের খতিব মাওলানা আমিনুর ইসলামের ইমামতিতে দুই রাকাত নামাজে ইসতিসকা আদায় করেন শিক্ষক-শিক্ষার্থীসহ কয়েকশ মুসল্লি।

নরসিংদী
শহরের গাবতলী এলাকায় সালাতুল ইসতিসকার নামাজ আদায় করা হয়েছে। সেখানকার জামেয়া কাসেমিয়া কামিল মাদরাসা মাঠে নামাজ শেষে বিশেষ মোনাজাত করেন ওই মসজিদের ইমাম আব্দুল লতিফ খান। তাপদাহ থেকে মুক্তি ও বৃষ্টির জন্য মোনাজাতে কয়েক শত মুসুল্লি অংশ নেয়।

ধামরাই
সকালে ধামরাই শরিফবাগ ইসলামিয়া কামিল মাদরাসা মাঠে এ নামাজ অনুষ্ঠিত হয়। বিশেষ এ নামাজে শতাধিক মুসল্লি অংশগ্রহণ করেন। নামাজের আগে নিয়মকানুন জানিয়ে দেন শরিফবাগ ইসলামিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ ড. মোহাম্মদ ফাইজুল আমিন সরকার। পরে নামাজ শেষে অনাবৃষ্টি থেকে মুক্তির জন্য বিশেষ মোনাজাত পরিচালনা করেন তিনি।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়