হৃদয়ের ফিফটিতে শক্ত পুঁজি বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৫:০৫, মঙ্গলবার, ৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
ফাইল ফটো

ফাইল ফটো

পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে জিম্বাবুয়েকে ১৬৬ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ।

সিরিজে প্রথমবারের মতো আগে ব্যাট করতে নেমে চাপে পড়ে বাংলাদেশ। লিটন দাস, নাজমুল হাসান শান্তর পর তানজিদ তামিমকে হারিয়ে বিপদ বাড়ে বাংলাদেশের। তবে তাওহিদ হৃদয় ও জাকের আলি অনিকের ব্যাটে শক্ত পুঁজি পেয়েছে বাংলাদেশ। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে জিম্বাবুয়েকে ১৬৬ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ।

মঙ্গলবার (৭ মে) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠান জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা। ব্যাট করতে নেমে শুরুতেই চাপে পড়ে টাইগাররা। তবে তাওহিদ হৃদয় ও জাকের আলির ব্যাটে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ।

টস হেরে ব্যাট করতে নেমে ভালো শুরুর আভাস দেন দুই ওপেনার তানজিদ হাসান তামিম ও লিটন দাস। তবে দলীয় ২২ রানে উইকেট বিলিয়ে দেন লিটন। ১৫ বলে ১২ রান করে সাজঘরে ফিরে যান এই ওপেনার।

এরপর ক্রিজে এসেই সাজঘরের পথ ধরেন অধিনায়ক নাজমুল হাসান শান্ত। দলীয় ২৯ রানে ৪ বলে ৬ রান করে রাজার বলে বোল্ড হন তিনি। দ্রুতই জোড়া উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ।

শান্তর বিদায়ের পর ক্রিজে আসা হৃদয়কে সঙ্গে নিয়ে চাপ সামাল দিতে ব্যর্থ হন তানজিদ তামিম। দলীয় ৬০ রানে ২২ বলে ২১ রান করে আউট হন তানজিদ তামিম। এরপর ক্রিজে আসেন জাকের আলি।

জাকেরকে সঙ্গে নিয়ে আগ্রাসী ব্যাটিং করতে থাকেন হৃদয়। এই দুই ব্যাটের মারমুখী ব্যাটিংয়ে চাপ সামাল দেয় বাংলাদেশ। সেই সঙ্গে ৩৪ বলে ফিফটি তুলে নেন হৃদয়। তবে দলীয় ১৪৭ রানে ৩৮ বলে ৫৭ রান করে আউট হন তিনি।

হৃদয়ের বিদায়ের পর পর সাজঘরে ফিরে যান জাকের। ৩৪ বলে ৪৪ রান করে আউট হন তিনি। শেষ পর্যন্ত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৫৫ রান সংগ্রহ করে বাংলাদেশ। জিম্বাবুয়ের পক্ষে ব্লেসিং মুজারবানি নেন ৩টি উইকেট।    

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়