বাংলাদেশের পোশাক শিল্পকে সহযোগিতার আশ্বাস সুইডেনের!

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:৪৮, মঙ্গলবার, ৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
ফাইল ফটো

ফাইল ফটো

পরিবেশগত টেকসই উন্নয়নের ক্ষেত্রে বাংলাদেশের পোশাক শিল্পের নেতৃত্বদানের ভূমিকার ভূয়সী প্রশংসা করেছে সুইডেন। দেশটির রাষ্ট্রদূত অ্যালেক্স বার্গ ফন লিন্ডে বলেছেন, টেকসই উন্নয়নের ক্ষেত্রে আরও অগ্রগতি অর্জনের জন্য সহযোগিতা সম্প্রসারণ অব্যাহত রাখবে সুইডেন ।

১৩ সেপ্টেম্বর ঢাকায় বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এসব কথা বলেন। বৈঠকে পৃথিবীর কল্যাণ নিশ্চিত করে বাংলাদেশের পোশাক শিল্প কিভাবে প্রবৃদ্ধি অর্জনে সুইডেনের সহযোগিতা পেতে পারে, তা নিয়েও আলোচনা করেন দেশটির রাষ্ট্রদূত।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, বাংলাদেশের পোশাক শিল্প বর্তমানে পণ্যের বৈচিত্র্যকরণ, প্রযুক্তির আপগ্রেডেশন, উৎপাদনে নতুনত্ব এবং কর্মীদের দক্ষতা উন্নয়নের মাধ্যমে শিল্পের প্রতিযোগী সক্ষমতা বাড়ানোর বিষয়ে ক্রমবর্ধমানভাবে মনোনিবেশ করছে।

তিনি আরো বলেন, সুইডেন নবায়নযোগ্য জ্বালানি, উদ্ভাবন, প্রযুক্তি হস্তান্তর এবং সবুজায়ন প্রভৃতি ক্ষেত্রগুলোতে শিল্পকে সহায়তা করবে বলে আশ্বাস দিয়েছেন দেশটির রাষ্ট্রদূত। এর ফলে দেশের পোশাক শিল্প আন্তর্জাতিক বাজারে আলাদা গ্রহণযোগ্যতা অর্জনের পাশাপাশি দেশের অর্থনীতি চাঙা হবে।

দিনবদলবিডি/Anamul

সর্বশেষ

পাঠকপ্রিয়