ফিলিস্তিনপন্থি পোস্টে ‘লাইক’ দিয়ে ভারতে চাকরি হারালেন অধ্যক্ষ

আন্তর্জাতিক ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৫:৪০, বুধবার, ৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
ফাইল ফটো

ফাইল ফটো

তার বিরুদ্ধে অভিযোগ তিনি সোশ্যাল মিডিয়ায় ‘হামাসপন্থী’, ‘ইসলামপন্থী’ ও ‘হিন্দুত্ববিরোধী’ লেখার প্রতি সমর্থন জানিয়েছেন।

সোশ্যাল মিডিয়ায় ফিলিস্তিনের পক্ষে দেওয়া একটি পোস্টে ‘লাইক’ দেওয়ায় ভারতে পারভীন শেখ নামে এক স্কুলশিক্ষককে বরখাস্ত করা হয়েছে। ঘটনাটি ভারতের মুম্বাইয়ের।

এনডিটিভি জানিয়েছে, পারভীন শেখ সোমাইয়া স্কুলের অধ্যক্ষ। তার বিরুদ্ধে অভিযোগ তিনি সোশ্যাল মিডিয়ায় ‘হামাসপন্থী’, ‘ইসলামপন্থী’ ও ‘হিন্দুত্ববিরোধী’ লেখার প্রতি সমর্থন জানিয়েছেন। অথচ তিনি একটি শিক্ষাপ্রতিষ্ঠানের দায়িত্বশীল পদে রয়েছেন।

সোমাইয়া স্কুল কর্তৃপক্ষ মাইক্রো ব্লগিং সাইট এক্সে মঙ্গলবার এক বিবৃতিতে বলেছে, পারভীন শেখের কর্মকাণ্ড স্পষ্টভাবে আমাদের লালিত মূল্যবোধের সঙ্গে সংগতিপূর্ণ নয়। সুতরাং গভীর উদ্বেগ ও সতর্ক বিবেচনার পর তাকে চাকরি থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পারভীন এক যুগ ধরে সোমাইয়া স্কুলে চাকরি করছেন। সাত বছর আগে তিনি স্কুলের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব নেন। লিংকডইনে দেওয়া তথ্য অনুযায়ী, পারভীন ৩০ বছর ধরে শিক্ষকতা করছেন। কোচিং, মেন্টরিং, শিক্ষকদের কর্মজীবনে পেশাগত উন্নয়ন, পাঠক্রম ও কার্যকর শ্রেণিকক্ষ সাজানোর ক্ষেত্রে তার বিশেষ দক্ষতা রয়েছে।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়