আইপিএলের যে রেকর্ডে শীর্ষে ওয়ার্নার, দুইয়ে কোহলি

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৪:৫৯, রবিবার, ২১ মে, ২০২৩, ৭ জ্যৈষ্ঠ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

আইপিএলে নিজেদের শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ৭৭ রানের বিশাল ব্যবধানে হারে দিল্লি ক্যাপিটালস। গতকাল শনিবার চেন্নাইয়ের দেওয়া ২২৪ রানের জবাবে ১৪৬ রানে থামে দিল্লির ইনিংস।

দিল্লির হয়ে একাই অর্ধেকের বেশি রান করেছেন অধিনায়ক ওয়ার্নার। ৫৮ বলে ৮৬ রান আসে এই অস্ট্রেলিয়ানের ব্যাটে। তবে দল হারলেও ব্যক্তিগত একটি রেকর্ডে গড়া হয়ে গেছে ওয়ার্নারের।

শনিবারের এই ইনিংসসহ চলতি আইপিএল আসরে ওয়ার্নারের মোট রান দাঁড়াল ৫১৬। আইপিএলে এই নিয়ে মোট সাতবার পাঁচশ বা তার বেশি রান করলেন ওয়ার্নার। যেই কীর্তি অন্য কোনো খেলোয়াড়েরই নেই।

এর আগে ২০১৪ (৫২৮), ২০১৫ (৫৬২), ২০১৬ (৮৪৮), ২০১৭ (৬৪১), ২০১৯ (৬৯২) এবং ২০২০ (৫৪৮) সালে পাঁচশ রানের মাইলফলক অতিক্রম করেন ওয়ার্নার। এর মধ্যে ২০১৫, ২০১৭ ও ২০১৯ সালে সবচেয়ে বেশি রান করার জন্য জেতেন ‘অরেঞ্জ ক্যাপ।’

এই রেকর্ডে দুইয়ে ভারতের বিরাট কোহলি। রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের এই ক্রিকেটার ছয় মৌসুমে পাঁচশ বা তার বেশি রান করেছেন। ২০১১ (৫৫৭), ২০১৩ (৬৩৪), ২০১৫ (৫০৫), ২০১৬ (৯৭৩), ২০১৮ (৫৩০) এবং ২০২৩ (৫৩৮) সালে এই রেকর্ড গড়েছেন কোহলি।

ভারতের আরেক খেলোয়াড় শিখর ধাওয়ান পাঁচবার পাঁচশ ছাড়ানো রান করেছেন। তিনি এই রান পান ২০১২ (৫৬৯), ২০১৬ (৫০১), ২০১৯ (৫২১), ২০২০ (৬১৮) এবং ২০২১ (৫৮৭) সালে। লোকেশ রাহুলও পাঁচবার ছুঁয়েছেন এই মাইলফলক। টানা পাঁচ বছর, অর্থাৎ ২০১৮ (৬৫৯), ২০১৯ (৫৯৩), ২০২০ (৬৭০), ২০২১ (৬২৬) ও ২০২২ (৬১৬) সালে পাঁচশ ছাড়ানো ইনিংস আছে রাহুলের।

এছাড়া আইপিএলের ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহকও ওয়ার্নার। ১৭৬ ম্যাচে অস্ট্রেলিয়ান এই ওপেনারের সংগ্রহ ৬ হাজার ৩৯৭ রান। এই রেকর্ডে তার ওপরে আছেন শিখর ধাওয়ান (৬ হাজার ৬১৭) এবং বিরাট কোহলি (৭ হাজার ১৬২)।

দিনবদলবিডি/Rabiul

সর্বশেষ

পাঠকপ্রিয়