মক্কার ইমামের ইমামতিতে জুমার নামাজ পড়লেন ৫০ হাজার মুসল্লি

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৩:৩৯, শুক্রবার, ৬ জানুয়ারি, ২০২৩, ২২ পৌষ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

ফেনীর দাগনভূঞা উপজেলার সিন্দুরপুর ইউনিয়নের রঘুনাথপুর দারুল উলুম মহিউচ্ছুন্নাহ মাদরাসার নবম আন্তর্জাতিক ইসলামি সম্মেলনে জুমার নামাজে খুতবা প্রদান ও ইমামতি করেছেন পবিত্র মক্কা শরিফের মসজিদে রেফায়ির খতিব শায়খ মুতাসিম বিল্লাহ রা’ফাত।

 

শুক্রবার (৬ জানুয়ারি) তার ইমামতিতে জুমার নামাজে অর্ধলক্ষাধিক ধর্মপ্রাণ মুসল্লি অংশ নেন।

প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আ ক ম মোজাম্মেল হক। দুই দিনব্যাপী ইসলামি এই মহাসম্মেলনে রঘুনাথপুর দারুল উলুম মহিউচ্ছুন্নাহ মাদরাসার মুহতামিম ও এনটিভি লন্ডনের উপস্থাপক মাওলানা সালাহ উদ্দিন জাহাঙ্গীরের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন শায়খ সাদ সাইফুল্লাহ মাদানী।

সম্মেলনে আলোচক ছিলেন মুফতি ওমর ফারুক সন্দিপী, শায়খ ফরিদ উদ্দিন আল মোবারক, আল্লামা খালেদ সাইফুল্লাহ, মুফতি আহমদ উল্লাহ, শামীম মজুমদার, ইলিয়াস বিন নাজিম ও ইউসুফ কাসেমী।

 

কলরবের প্রধান পরিচালক আবু সুফিয়ানের সঞ্চালনায় সম্মেলনে অতিথি ছিলেন পুলিশের সাবেক অতিরিক্ত মহাপরিদর্শক মাহবুব হোসেন, জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার দ্বীন মোহাম্মদ, দাগনভূঞা উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা আক্তার তানিয়া, দাগনভূঞা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান ইমাম, অ্যাডভোকেট এম শাহজাহান সাজু প্রমুখ।


জুমার নামাজের খুতবায় পবিত্র মক্কা শরিফের মসজিদে রেফায়ির খতিব শায়খ মুতাসিম বিল্লাহ রা’ফাত মুসলিম উম্মাহর শান্তি কামনা করে দোয়া করেন।

অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল ইরান থেকে আসা ক্বারি সাঈদ তুসীর সুললিত কণ্ঠের কোরআন তেলাওয়াত। এছাড়া ইসলামি সংগীত পরিবেশন করে কলরব শিল্পীগোষ্ঠীসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন।

দিনবদলবিডি/Anamul

সর্বশেষ

পাঠকপ্রিয়