জাতীয় দলে আর ফেরার আশা করেন না আশরাফুল

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:৪০, রবিবার, ২২ জানুয়ারি, ২০২৩, ৮ মাঘ ১৪২৯

একটা সময় ছিল, যখন বাংলাদেশ ক্রিকেট মানেই মোহাম্মদ আশরাফুলকে চিনতেন অনেকে। শ্রীলংকা থেকে ওয়েস্ট ইন্ডিজ, কিংবা কার্ডিফ, প্রতিভাবান এই বাংলাদেশ ব্যাটারের সবখানেই ছিল বিচরণ। তবে সময়ের পরিক্রমায় এখন নিজের শেষ দেখছেন এই তারকা।

আশরাফুল সবশেষ ২০১৩ সালে বাংলাদেশ জাতীয় দলের হয়ে খেলেছেন। তবে তার ক্যারিয়ার শেষের পেছনে বিপিএলে ফিক্সিং কাণ্ড সবচেয়ে বড় দায় হয়ে থাকবে।

ফিক্সিং কাণ্ডে শাস্তির কাটিয়ে ক্রিকেটে ফিরলেও জাতীয় দলে আর ফিরতে পারেননি এই ডানহাতি ব্যাটার। যদিও বেশ কয়েকবারই বাংলাদেশ দলের হয়ে খেলার কথা জানিয়েছিলেন আশরাফুল। তবে সেই ভাবনা থেকে এবার সরে এসেছেন টাইগার ক্রিকেটের প্রথম এই সুপারস্টার।

টেস্ট ক্রিকেটের সবচেয়ে কনিষ্ঠতম এই সেঞ্চুরিয়ান নিজ মুখেই জানালেন জাতীয় দলের হয়ে আর খেলার স্বপ্ন দেখছেন না তিনি।

৩৮ বছর বয়সী আশরাফুল ঘরোয়া লিগে আর দুই-একটি মৌসুম খেলেই ক্রিকেটকে বিদায় বলতে চান। রোববার দুপুরে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে এমনটি জানান তিনি।

আশরাফুল বলেন, ‘না। এখন আর আশা করি না। এখন আমি শুধু খেলতে চাই। আমি তো যথেষ্ট ক্রিকেট খেলেছি, কিন্তু যারা তরুণ আছে তারা যে বসে আছে ওইটা নিয়েই চিন্তায় আছি। আর হয়তো একটা-দুইটা সিজন খেলবো তারপর শেষ।’

অবসরের পর কি করবেন আশরাফুল। এমন প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, ‘এখনও ওইভাবে চিন্তা করিনি কিন্তু ক্রিকেটের সঙ্গে থাকতে চাই। যেহেতু আমার একটা খেলার অভিজ্ঞতা আছে আমি সেই জিনিসগুলো হয়তো শেয়ার করতে চাই।’

জাতীয় দলের হয়ে আশরাফুল ৬১ টেস্ট, ১৭৭ ওয়ানডে ও ২৩টি টি-টোয়েন্টি খেলেছেন। যেখানে ৯টি সেঞ্চুরিতে তিনি সাড়ে ৬ হাজারের ওপর রান করেছেন। পাশাপাশি স্পিন বোলিংয়ে ৪৭টি উইকেটেও পেয়েছেন তিনি।

দিনবদলবিডি/Enam

সর্বশেষ

পাঠকপ্রিয়