জয়ের ধারা অব্যাহত রাখার লক্ষ্য রংপুর ও ঢাকার

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:০২, রবিবার, ২৯ জানুয়ারি, ২০২৩, ১৫ মাঘ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

জয়ের ধারা অব্যাহত রাখার লক্ষ্য নিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটের নবম আসরের ২৯তম ম্যাচে মুখোমুখি হবে রংপুর রাইডার্স ও ঢাকা ডমিনেটর্স। সোমবার (৩০ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুপুর ১টা ৩০ মিনিটে শুরু হবে ঢাকা ও রংপুরের ম্যাচটি।

 

প্রথম তিন ম্যাচ খেলে ২টিতে জয় পায় রংপুর। এরপর টানা দুই ম্যাচ হারে তারা। পরবর্তীতে টানা দুই ম্যাচ জিতে জয়ের ধারায় ফিরে রংপুর। চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে শেষ দু’টি জয় পেয়েছে রংপুর। মিরপুরে চট্টগ্রামকে ৫৫ রানে এবং সিলেটের মাঠে স্বাগতিকদের ৬ উইকেটে হারায় রংপুর। বোলারদের হাত ধরে সিলেটের বিপক্ষে সহজ জয়ের স্বাদ পায় রংপুর। প্রথমে ব্যাট করতে নেমে ১৮ রানে ৭ উইকেট হারিয়েছিলো সিলেট।

শেষ পর্যন্ত ৯ উইকেটে ৯২ রান করে দ্রুত গুটিয়ে যাওয়ার লজ্জা এড়ায় সিলেট। রংপুরের দুই পেসার হাসান মাহমুদ-আফগানিস্তানের আজমতুল্লাহ ওমারজাই ৩টি করে উইকেট নেন। জবাবে ২৬ বল বাকী রেখেই জয়ের স্বাদ নেয় রংপুর। ওপেনার রনি তালুকদার ৩৮ বল খেলে ৪১ রানে অপরাজিত থাকেন।

সিলেটের বিপক্ষে ম্যাচে শূন্যতে আউট হন রংপুরের পক্ষে এবারের আসরে সর্বোচ্চ ২২৫ রান করা পাকিস্তানের শোয়েব মালিক। মালিকের পর মাত্র দু’ব্যাটার দলের হয়ে ১শর বেশি রান করেছেন। রনি ১৬০ ও মোহাম্মদ নাইম ১৪৬ রান করেন। বোলিং বিভাগে দলের সেরা পারফর্মার পেসার হাসান। ৭ ইনিংসে ১১ উইকেট আছে তার। সিলেটের বিপক্ষে ম্যাচে সেরা বোলিং ফিগার ১২ রানে ৩ উইকেট নিয়েছিলেন হাসান।

অন্য দিকে দুর্দান্ত এক জয়কে সঙ্গী করে সিলেটের মাটিতে প্রথম খেলতে নামছে ঢাকা। টানা ছয় ম্যাচ হারের পর মিরপুরে নিজেদের সর্বশেষ ম্যাচে খুলনা টাইগার্সকে ২৪ রানে হারিয়েছিলো ঢাকা। প্রথমে ব্যাট করে ১০৮ রানে অলআউট হয় ঢাকা। বড় ইনিংসের দেখা পান ওপেনার সৌম্য সরকার। আসরের প্রথম হাফ-সেঞ্চুরি তুলে ৪৫ বলে ৫৭ রানের ইনিংস খেলেন তিনি।

১০৯ রানের পুঁজি নিয়ে দুর্দান্ত বোলিং পারফরমেন্স দিয়ে খুলনাকে ৮৪ রানেই গুটিয়ে দেয় ঢাকার তাসকিন-নাসিররা। ৯ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন তাসকিন। এবারের আসরে এটিই সেরা বোলিং ফিগার তাসকিনের। ২টি করে উইকেট নেন নাসির ও আল-আমিন হোসেন।

এখন পর্যন্ত বিপিএলে ঢাকার পক্ষে বল হাতে সেরা পারফরমার তাসকিন-নাসির ও আল-আমিনের। নাসির ১১টি, তাসকিন ও আল-আমিন ১০টি করে উইকেট নিয়েছেন। ব্যাটিংয়ে দলের পক্ষে সর্বোচ্চ রান করেছেন অধিনায়ক নাসির। ৮ ইনিংসে ২৯১ রান করেছেন এই ডান-হাতি ব্যাটার। ৭ ম্যাচে ৪ জয় ও ৩ হারে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে রংপুর। ৮ ম্যাচে ২ জয় ও ৬ হারে ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তলানীতে ঢাকা।

দিনবদলবিডি/Rabiul

সর্বশেষ

পাঠকপ্রিয়