স্পিকারের সঙ্গে বিদেশি মিশন প্রধানদের স্পাউজদের সাক্ষাৎ

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ১০:৫৯, সোমবার, ৫ ফেব্রুয়ারি, ২০২৪, ২২ মাঘ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে ঢাকায় কর্মরত বিদেশি মিশন প্রধানদের স্পাউজরা সাক্ষাৎ করেছেন। রোববার (৪ ফেব্রুয়ারি) জাতীয় সংসদ ভবনের শপথ কক্ষে এ সাক্ষাৎ করেন তারা।

ঢাকায় কর্মরত ওয়ার্ল্ড ব্যাংক, ইউরোপীয় ইউনিয়ন, ফাও, বিমসটেক, জার্মানি, ইতালি, নেদারল্যান্ড, সুইডেন, অষ্ট্রেলিয়া, চীন ও ভারতের মিশন প্রধানদের স্পাউজরা সাক্ষাতে আসেন। সাক্ষাৎকালে তারা জাতীয় সংসদের গঠন শৈলী ও জাতীয় সংসদের বিভিন্ন কার্যক্রম নিয়ে আলোচনা করেন।

এসময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, জাতীয় সংসদ ভবন বিশ্বের অন্যতম স্থাপত্যশৈলী সম্পন্ন স্থাপনা। বিশ্ববিখ্যাত মার্কিন স্থপতি লুই আই কান এই ভবনের মূল স্থপতি।

তিনি বলেন, সংসদ ভবনের মূল নকশা ঠিক রেখে সংসদ ভবনের রক্ষণাবেক্ষণ করা হয়। স্পিকার বলেন, একটি নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে বিজয়ী দল সরকার গঠন করেছে এবং দ্বাদশ সংসদের কার্যক্রম মাত্র শুরু হয়েছে। প্রতি বছর প্রথম অধিবেশনে রাষ্ট্রপতি ভাষণ দেন এবং রাষ্ট্রপতির ভাষণের ওপর সংসদ সদস্যরা আলোচনা করেন।

তিনি বলেন, বিদেশি মিশন প্রধানদের স্পাউজদের সংগঠন ফোসা একটি অনন্য সংগঠন। এ সংগঠন আর্ত মানবতার সেবায় কাজ করে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন স্পিকার। তিনি এসময় জাতীয় সংসদ ভবন পরিদর্শনের জন্য বিদেশি মিশন প্রধানদের স্পাউজদের ধন্যবাদ জানান।

এর আগে বিদেশি মিশন প্রধানদের স্পাউজরা সংসদের গোল চত্বর, লাইব্রেরি, অধিবেশন কক্ষ ও নর্থ প্লাজা ঘুরে দেখেন। এসময় তারা সংসদের গঠন শৈলীর প্রশংসা করেন। বিদেশি মিশন প্রধানদের স্পাউজদের সংগঠন ফোসার ৪৬ জন সদস্যসহ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

দিনবদলবিডি/Jannat

সর্বশেষ

পাঠকপ্রিয়