জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ধর্ষণের অভিযোগ: তড়িৎ আসামী গ্রেফতার

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ১২:৫৬, সোমবার, ৫ ফেব্রুয়ারি, ২০২৪, ২২ মাঘ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

৩ ফেব্রুয়ারি, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে এক নারীকে ধর্ষণের অভিযোগে উঠেছে। ঘটনায় বাদী হয়ে আশুলিয়া থানায় একটি গণধর্ষণের মামলা করেন ভুক্তভোগীর স্বামী। তড়িৎ গতিতে আসামিদের গ্রেফতারে আইনশৃঙ্খলাবাহিনীর ওপর জনগণের আস্থা দৃঢ় হয়েছে বলে জানান  বিশ্লেষকরা।

৩ ফেব্রুয়ারি, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে এক নারীকে ধর্ষণের অভিযোগে উঠেছে। ঘটনায় বাদী হয়ে আশুলিয়া থানায় একটি গণধর্ষণের মামলা করেন ভুক্তভোগীর স্বামী। তবে মামলার পরেই তড়িৎ গতিতে প্রধান অভিযুক্তসহ চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

দলবদ্ধ ধর্ষণের এ মামলার তদন্ত কর্মকর্তা আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক মোঃ মিজানুর রহমান সাত দিনের রিমান্ড চেয়েছিলেন। মামলার ছয় আসামির মধ্যে গ্রেপ্তারকৃত চারজনকে জিজ্ঞাসাবাদে তিন দিনের রিমান্ডে দেয় আদালত।অন্য আসামিদের ধরতে পুলিশের জোর তৎপরতা চলছে।

এদিকে এমন বর্বরতম ঘটনার বিরুদ্ধে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখা যায় সুশীল সমাজে, ফুঁসে উঠে শিক্ষার্থীরাও। তারা ঘটনার জন্য দায়ী ছাত্রলীগ নেতার বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন, যাতে ভবিষ্যতে এমন ন্যক্কারজনক ঘটনা কেউ না ঘটাতে পারে।

অন্যদিকে ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটি আসামি মুস্তাফিজুর রহমানকে দল থেকে চিরদিনের জন্য বহিস্কার করে এবং তার কঠোর শাস্তি নিশ্চিতের আহবান জানায়।
 
তবে এমন ঘটনায় তড়িৎ গতিতে আসামিদের গ্রেফতারে আইনশৃঙ্খলাবাহিনীর ওপর জনগণের আস্থা দৃঢ় হয়েছে বলে জানান নিরাপত্তা বিশ্লেষকরা।

দিনবদলবিডি/Hossain

সর্বশেষ

পাঠকপ্রিয়