যশস্বীকে নিয়ে যা বললেন লারা

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৩:২০, বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
ফাইল ফটো

ফাইল ফটো

ব্রায়ান লারা। ক্রিকেট জগতের জীবন্ত কিংবদন্তি। ওয়েস্ট ইন্ডিজের এই ক্রিকেট কিংয়ের যশস্বী জয়সওয়ালের খেলা দেখেই মনে পড়ে কুড়ি বছর আগের সেই কীর্তির কথা। যে কীর্তি আজও কেউ ভাঙতে পারেননি।

 এখনো ক্রিকেটপ্রেমীদের স্মৃতিতে তাজা ব্রায়ান লারার ইংল্যান্ডের বিপক্ষে অপরাজিত ৪০০ রানের ইনিংস। ক্যারিবিয়ান কিংবদন্তি জানালেন তার এ রেকর্ড ভাঙতে পারেন ২২ বছরের যশস্বী জয়সওয়াল!

সম্প্রতি সংবাদ সংস্থা পিটিআইকে লারা বলেন, “আমার নজিরের কাছাকাছি একমাত্র যাওয়ার সুযোগ পাবে যশস্বী। ওর সেই দক্ষতা রয়েছে। মাত্র ৯ টেস্ট খেলেই দুটি দ্বিশতক রান করেছে সে।” তিনি আরও বলেন, “প্রথম দিন থেকেই ওর ব্যবহার ও শেখার আগ্রহ আমাকে মুগ্ধ করেছিল। গত বছর ওর সঙ্গে দেখা হওয়ার পরেই এক অবিচ্ছেদ্য বন্ধনে জড়িয়ে পড়ি।”

লারা সেই সময় সানরাইজ়ার্স হায়দরাবাদ দলের প্রধান কোচ ছিলেন। “রাজস্থান রয়্যালসের সঙ্গে ম্যাচের পরে মধ্যরাতে আমার স্বদেশীয় এক বন্ধুর সঙ্গে রাজস্থান দলের হোটেলে ফিরছিলাম। যশস্বী সেই সময় আমার সঙ্গে দেখা করে নানা পরামর্শ নেয়। ভোর ৪টা বেজে গিয়েছিল। ওর মুখে বিন্দুমাত্র ক্লান্তির ছাপ দেখিনি,” বলেন লারা। তিনি বলেন, “ওর শেখার আগ্রহ আমাকে খুব খুশি করেছিল। আমাদের কথাবার্তা চলছিল, মূলত কীভাবে যশস্বী আরও ধারালো হয়ে উঠতে পারে, সেই বিষয়ে।”

নিজে বাঁহাতি হওয়ার কারণে অন্য বাঁহাতি ব্যাটসম্যানদের লারা একটু ভিন্ন চোখেই দেখেন। সেই প্রসঙ্গ উঠতেই আরেক বাঁহাতি অভিষেক শর্মার নাম এলো। লারা বলেন, “হায়দরাবাদে ব্যাটিং কোচ হিসেবে আসার পর অভিষেকের সঙ্গে আলাপ হয়। ওর ব্যবহারও মুগ্ধ করেছিল। ও সবসময় আমার থেকে শিখতে চাইত।” তিনি বলেন, “আমি চাই ওরা দুজন ভবিষ্যতে ভারতের সম্পদ হয়ে উঠুক। দুজনের জন্যই আমার অনেক শুভ কামনা রইল।”

দিনবদলবিডি/Rabiul

সর্বশেষ

পাঠকপ্রিয়