স্ত্রীকে ‘ভাই’ বলে সমালোচনার মুখে স্বরা ভাস্করের স্বামী

বিনোদন ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ০১:১৮, সোমবার, ১০ এপ্রিল, ২০২৩, ২৭ চৈত্র ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

বলিউড অভিনেত্রী স্বরা ভাস্কর কিছুদিন আগেই বিয়ে করেছেন। বিয়ের পর রোববার (৯ এপ্রিল) ছিল তার প্রথম জন্মদিন। এবার ৩৫-এ পা রাখলেন তিনি। আর তার জন্মদিনে সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানিয়েছেন স্বামী ফাহাদ আহমেদ। এতে একে-অপরকে ‘ভাই’ সম্বোধন করে সমালোচনার মুখে পড়লেন এ জুটি।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের খবর অনুযায়ী, স্ত্রীকে বন্ধুত্বসুলভ ভঙ্গীতে ‘ভাই’ বলে সম্বোধন করায় সমালোচনার মুখে পড়েছেন ফাহাদ। এর আগে বলি তারকা স্বরাও তাকে ‘ভাই’ সম্বোধন করে একটি পোস্ট করেছিলেন। এরপরও স্ত্রীর সেই পথেই হেঁটেছেন সমাজবাদী পার্টির নেতা। আর স্ত্রী কেন ‘ভাই’ বলেছেন তারও ব্যাখ্যা দিয়েছেন নেতা ফাহাদ।

অভিনেত্রীর স্বামী লিখেছেন, এমন দিন বারবার আসুক। আমার জন্মদিনে তোমার পরামর্শ শুনে বিয়ে করে ফেলি আমি। আশা করি সেটা টুইটার থেকে জানতে পেরেছ তুমি। জীবনের সব দিক থেকে আমাকে সম্পূর্ণ করার জন্য তোমাকে ধন্যবাদ। আমি তোমার মতো একজন বন্ধু এবং পরামর্শদাতা পেয়ে ধন্য। আমি তোমাকে ভালোবাসি।

চিঠিতে সবশেষ লিখেছেন, এখানে ভাই শব্দটির কোনো লিঙ্গ নেই। তবে পোস্টে স্বরাকে অবশ্য কোনো প্রতিক্রিয়া জানাতে দেখা যায়নি।

এর আগে গত ২ ফেব্রুয়ারি স্বামী ফাহাদের জন্মদিনে অভিনেত্রী লিখেছিলেন, শুভ জন্মদিন ফাহাদ মিয়া। ভাইয়ের আত্মবিশ্বাস অটুট থাকুক। সুখী হও, স্থির হও। তুমি বুড়ো হয়ে যাচ্ছ, এখনই বিয়ে করো। একটি দুর্দান্ত জন্মদিন।

সেই সময় স্বামীকে ভাই বলায় তীব্র সমালোচনার মুখে পড়েন বলি নায়িকা। কটাক্ষ করে কেউ লিখেছিলেন, ‘ভাই হলেন জান’, আবার কেউ বলেছিলেন, ‘ভাই-বোনের অটুট জোড়ি’। তবে এর মধ্যে কেউ আবার পাল্টা প্রশ্নও রেখেছেন। বলেছেন, ‘ইনি আপনার ভাই?’

প্রসঙ্গত, গত ৬ জানুয়ারি রাষ্ট্রীয় আইন অনুযায়ী একে অপরকে বিয়ে করেন স্বরা ও ফাহাদ। বিয়ের পর দিল্লিতে বাগদান থেকে শুরু করে বিয়ের একাধিক অনুষ্ঠান রাখেন স্বরা ভাস্কর। এরপর ১৬ মার্চ আনুষ্ঠানিক বিয়ে হয় তাদের।

দিনবদলবিডি/Jannat

সর্বশেষ

পাঠকপ্রিয়