হোয়াটসঅ্যাপে আসছে নতুন ফিচার

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ০১:১৫, শনিবার, ৩০ ডিসেম্বর, ২০২৩, ১৫ পৌষ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

হোয়াটসঅ্যাপ সম্প্রতি অ্যান্ড্রয়েড অ্যাপের জন্য কিছু পরিবর্তন নিয়ে এসেছে, তারই সঙ্গে সামঞ্জস্যপূর্ণ হবে এগুলো। 

হোয়াটসঅ্যাপ আপডেটে আসছে বিশেষ ফিচার। ধারণা করা হচ্ছে সাইডবার রি-ডিজাইন করা হবে এবং সঙ্গে আসবে ডার্কার কালার স্কিম। মূলত ব্যবহারকারীদের চোখের উপর চাপ কমাতেই এই ডার্কার স্কিম ব্যবহার করা হবে। পাশাপাশি অ্যাপের ডিজাইনে আনা হবে দৃষ্টি নন্দন পরিবর্তন।

তবে ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটার মালিকানাধীন হোয়াটসঅ্যাপ কোনো ভাবেই এই পরিষেবায় তার গ্রাহকদের জন্য ‘ডার্ক মোড’ আনছে না, কারণ এটি ইতোমধ্যেই রয়েছে ওয়েব বা অ্যাপে। তার পরিবর্তে এই আপডেটে একটি নতুন কালার স্কিম নিয়ে আসতে চলেছে।

জানা গেছে, এই ডার্ক কালার স্কিম নিয়েই আপাতত পরীক্ষা নিরীক্ষা চালাচ্ছে মেটা। এই ফিচারটি এখনই ব্যবহারকারীদের জন্য চালু করে দেওয়া হয়নি। এমন কি বিটা টেস্টারদের জন্যও নয়। আপাতত এই আপডেট নিয়ে কাজ করছে সংস্থাটি। তবে ধারণা করা হচ্ছে, খুব দ্রুতই এই ফিচার বিটা টেস্টারদের জন্য আপডেট করা হবে।

হোয়াটসঅ্যাপ সম্প্রতি অ্যান্ড্রয়েড অ্যাপের জন্য কিছু পরিবর্তন নিয়ে এসেছে, তারই সঙ্গে সামঞ্জস্যপূর্ণ হবে এগুলো। যেমন নিচের বার এবং ডার্ক মোডে নতুন কালার স্কিম ইত্যাদি। তবে সকল শ্রেণির গ্রাহক কবে এই ফিচার ব্যবহার করতে পারবেন তা এখনও নিশ্চিত নয়।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়