রাজধানীতে মাঝারি, ঝুঁকিপূর্ণ ও অধিক ঝুঁকিপূর্ণ মার্কেটগুলোর নাম জেনে নিন

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:৪৬, মঙ্গলবার, ৫ মার্চ, ২০২৪, ২০ ফাল্গুন ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

মিরপুর কাফরুলের বাচ্চু মিয়া কমপ্লেক্স ও ড্রিমওয়্যার, মিরপুর-১ নম্বরের এশিয়া শপিং কমপ্লেক্স ও মুক্তিযোদ্ধা শপিং কমপ্লেক্স এবং ফেয়ার প্লাজা, তেঁজগাও শিল্প এলাকার পেপাল এন্টারপ্রাইজ লিমিটেড ও সিভিল ইঞ্জিনিয়ার লিমিটেড ও বেগুন বাড়ির নাসা মেইনল্যান্ড

রাজধানীতে মাঝে মধ্যেই বিভিন্ন মার্কেটে ঘটছে অগ্নিকাণ্ড। দুর্ঘটনার পর আগুনে পোড়া ভবন ঝুঁকিপূর্ণ হিসেবে ঘোষণা করে প্রশাসন। তবে বেইলি রোডে অগ্নিকাণ্ডের পর এমন ঝুঁকিতে থাকা বেশ কয়েকটি মার্কেটের তালিকা প্রকাশ করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স।

সম্প্রতি এক বিজ্ঞপ্তিতে সংস্থাটি জানায়, অগ্নি দুর্ঘটনার উচ্চ ঝুঁকিতে রয়েছে ঢাকার ৯টি সুপার মার্কেট ও শপিংমল। ১৪টি মাঝারি ঝুঁকিতে এবং ঝুঁকিপূর্ণ রয়েছে ৩৫টি মার্কেট-সুপার মার্কেট।

অধিক ঝুঁকিতে রয়েছে- রোজনিল ভিন্তা মাকের্ট, মায়া কাটারা, শরিফ মার্কেট, শহিদুল্লাহ মার্কেট, শাকিল আনোয়ার টাওয়ার, আলাউদ্দিন মার্কেট, টিকাটুলির রাজধানী ও নিউ রাজধানী সুপার মার্কেট, বরিশাল প্লাজা মার্কেট এবং গাউছিয়া মার্কেট।

মাঝারি ঝুঁকিতে থাকা মার্কেটের তালিকায় রয়েছে- খিলগাঁও রেলগেট বাজারের উত্তরা মার্কেট, সারুলিয়ার সালেহা শপিং কমপ্লেক্স ও মনু মিয়া শপিং কমপ্লেক্স, ওয়ারির একে ফেমাস টাওয়ার ও রোজভ্যালি শপিং মল, মেহের প্লাজা, মিরপুর রোডের প্রিয়াঙ্গন শপিং সেন্টার ও নিউ চিশতিয়া মার্কেট, মিরপুর রোডের নেহার ভবন, নিউ এলিফ্যান্ট রোডের ইস্টার্ন মল্লিকা শপিং কমপ্লেক্স।

স্বল্প ঝুঁকিপূর্ণ মার্কেট হলো- খিলগাঁও তালতলা স্কুটি কর্পোরেশন সুপার মার্কেট, বুড়িগঙ্গা সেতু মার্কেট, খিলগাঁও কাঁচা বাজার মার্কেট, তিলপাপাড়া মিনার মসজিদ মার্কেট, ডেমরা সারুলিয়ার ইসলাম প্লাজা ও কোনাপাড়ার নিউ মার্কেট, ঢাকা দোহারের এ হাকিম কমপ্লেক্স ও লন্ডন প্লাজা শপিং মল, নবাবগঞ্জের শরীফ কমপ্লেক্স।

এছাড়া মিরপুর কাফরুলের বাচ্চু মিয়া কমপ্লেক্স ও ড্রিমওয়্যার, মিরপুর-১ নম্বরের এশিয়া শপিং কমপ্লেক্স ও মুক্তিযোদ্ধা শপিং কমপ্লেক্স এবং ফেয়ার প্লাজা, তেঁজগাও শিল্প এলাকার পেপাল এন্টারপ্রাইজ লিমিটেড ও সিভিল ইঞ্জিনিয়ার লিমিটেড ও বেগুন বাড়ির নাসা মেইনল্যান্ড,  মাওলানা মুফতি দীন মো. রোডের জাকারিয়া ম্যানশন, লালবাগের হাজী আব্দুল মালেক ম্যানশন, চন্দ্রিমা সুপার মার্কেটও ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে ফায়ার সার্ভিস।
 

দিনবদলবিডি/Mamun

সর্বশেষ

পাঠকপ্রিয়