জ্যোতি আলো ছড়ালেও নিষ্প্রভ অন্যরা, হারে সিরিজ শুরু বাংলাদেশের

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ রাত ০৮:১০, রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

অস্ট্রেলিয়ার বিপক্ষে সর্বশেষ টি-টোয়েন্টি সিরিজে ব্যাটিং ব্যর্থতায় হোয়াইটওয়াশ হয়েছিল বাংলাদেশের মেয়েরা। ভারতের বিপক্ষেও সংক্ষিপ্ত সংস্করণের ক্রিকেটে অব্যাহত রয়েছে সেই ধারা।

ব্যাটিং ব্যর্থতায় ভারতের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে ৪৫ রানে হেরে শুরু করল নিগার সুলতানা জ্যোতির দল।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ভারতের দেওয়া ১৪৬ রানের লক্ষ্যে ১০০ রানে থামে বাংলাদেশের নারীরা। দলের অন্যদের ব্যাটিং ব্যর্থতার দিনে আলো ছড়িয়েছেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। ৪৮ বলে ৫টি চার ও ১ ছক্কায় ৫১ রান করেন বাংলাদেশ অধিনায়ক।

১৪৬ রানের লক্ষ্যে শুরুতেই বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। ৩০ রান তুলতেই হারায় ৪ উইকেট। রেনুকা সিং-দীপ্তি শর্মাদের দাপটে একে একে ফিরে যান দিলারা আক্তার, মুর্শিদা খাতুন, সোবহানা মোস্তারি ও ফাহিমা খাতুন। পঞ্চম উইকেটে ৩২ রানের জুটি গড়েন জ্যোতি ও স্বর্ণা। যেখানে স্বর্ণার অবদান মাত্র ১১ রান।

৬২ রানের মাথায় স্বর্ণার বিদায়ের পর ৭৮ রানের মাথায় ফেরেন রাবেয়া খান। এরপর ৯৯ রানের মাথায় বিদায় নেন নাহিদা আক্তার ও জ্যোতি। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১০০ রানে থামে বাংলাদেশ। জ্যোতি ছাড়া এদিন বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে দুই অঙ্কের রান স্পর্শ করেন শুধু মুর্শিদা ও স্বর্ণা।

এর আগে, লাক্কাতুরায় টস জিতে ব্যাটিং বেছে নেন ভারতের অধিনায়ক হারমানপ্রীত কৌর। তৃতীয় ওভারেই ওপেনার স্মৃতি মান্ধানাকে সরাসরি বোল্ড করেন ফারিহা তৃষ্ণা। তবে ভারতের টপ অর্ডারের অন্য ব্যাটাররা ছিলেন অবিচল। ত্রিশোর্ধ্ব রানের ইনিংস খেলেন আরেক ওপেনার শেফালি ভার্মা, ওয়ান ডাউন ব্যাটার ও উইকেটকিপার স্বস্তিকা ভাটিয়া ও অধিনায়ক হারমানপ্রীত। এর মধ্যে শেফালি ও স্বস্তিকাকে ফেরান ১৯ বছরের লেগ স্পিনার রাবেয়া খান। হারমানপ্রীতকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন ফাহিমা খাতুন।  

রান পেয়েছেন পাঁচে নামা রিচা ঘোষও। ১৭ বলে ২৩ রান করা এই ব্যাটারকে ফেরান পেসার মারুফা আক্তার। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানে থামে ভারত।

বাংলাদেশের হয়ে ৪ ওভারে ২৩ রানের বিনিময়ে ৩ উইকেট নেন রাবেয়া। ৩ ওভারে মাত্র ১৩ রান দিয়ে মারুফার শিকার ২ উইকেট। একটি করে উইকেট তৃষ্ণা ও ফাহিমার দখলে। ৩ ওভারে ২৯ রান দিয়ে এদিন বেশ খরুচে ছিলেন বাংলাদেশের সেরা বোলার নাহিদা আক্তার।

ভারত ও বাংলাদেশের ৫ ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজের সবগুলোই হবে সিলেটে। আগামী ৩০ এপ্রিল দ্বিতীয় টি-টোয়েন্টিতে মাঠে দুই দল। পরের ম্যাচগুলো হবে আগামী মাসের ২, ৬ ও ৯ মে। 

দিনবদলবিডি/Rabiul

সর্বশেষ

পাঠকপ্রিয়