হুগলির দাউদ ইব্রাহিম মোশাররফ করিম!

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৫:১৫, রবিবার, ২৩ জুলাই, ২০২৩, ৮ শ্রাবণ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

দেশের জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিমকে পাওয়া যাবে কলকাতার নতুন আরও একটি সিনেমায়। নাম ‘হুব্বা’। নব্বই দশকের শেষ দিকে, হুব্বা শ্যামল নামক এক গ্যাংস্টারের গল্প নিয়ে তৈরি হচ্ছে এটি। যেই হুব্বা শ্যামলকে সবাই ‘হুগলির দাউদ ইব্রাহিম’ নামেই চিনত। পশ্চিমবঙ্গের হুগলি জেলার অপরাধ জগতের একচ্ছত্র অধিপতি তিনি ছিলেন। তাকে নিয়ে সিনেমাটি পরিচালনা করেছেন ওপার বাংলার পরিচালক ব্রাত্য বসু।

 

এর আগেও তিনি মোশাররফ করিমকে নিয়ে সিনেমা তৈরি করেছিলেন। নতুন এই সিনেমা মোশাররফ অভিনয় করছেন নাম ভূমিকায়। এতে পৌলমী বসুসহ অভিনয় করেছেন কলকাতার নাট্যজগতের ক’জন শিল্পী। আজ রোববার কলকাতায় প্রকাশ হয়েছে সিনেমার একটি পোস্টার। এতে দেখা যায়, গলায় গাঁদা ফুলের মালা জড়িয়ে সবার মাঝে দাঁড়িয়ে মোশাররফ। দু’পাশে দাঁড়িয়ে বাকিরা।

সিনেমাটি নিয়ে পরিচালক ব্রাত্য কলকাতার একটি গণমাধ্যমকে বললেন, ‘থ্রিলারও কমেডির মিশেলে তৈরি করা হয়েছে এই ছবি। হুব্বা শ্যামল “হুগলির দাউদ ইব্রাহিম” নামেই পরিচিত ছিলেন। খুন, জখম, ড্রাগ পাচার ইত্যাদি বহু অপরাধে অপরাধী। অজস্র পুলিশ কেস ছিল তার নামে। এক সময় তিনি ভোটে দাঁড়াতেও চান। যতবারই তাকে গ্রেপ্তার করেছিল পুলিশ, প্রতিবারই জামিন পেয়ে গিয়েছিলেন। ২০১১ সালে বৈদ্যবাটির খালে হুব্বা শ্যামলের মৃতদেহ ভেসে ওঠে। এই ছবির মাধ্যমে আমি পরিবর্তিত রাজনৈতিক পরিস্থিতি এবং অপরাধ জগতের চিত্রই ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।’

জানা গেছে, ‘হুব্বা’ প্রযোজনার দায়িত্বে রয়েছে ফিরদৌসল হাসানের প্রযোজনা সংস্থা ‘ফ্রেন্ডস্‌ কমিউনিকেশন’।

দিনবদলবিডি/Rakib

সর্বশেষ

পাঠকপ্রিয়