বিশ্বকাপের পয়েন্ট টেবিলে ভারত-অস্ট্রেলিয়ার ওপরে সাকিবরা

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ১০:৪৯, সোমবার, ৯ অক্টোবর, ২০২৩, ২৪ আশ্বিন ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

চলমান ওয়ানডে বিশ্বকাপে উড়ন্ত সূচনা পেয়েছে বাংলাদেশ। আফগানিস্তানের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে ৬ উইকেটের জয় তুলে নেয় টাইগাররা। এ ম্যাচে নেট রান রেটেও ভালো করেছে লাল-সবুজের দল। ফলে অংশগ্রহণ করা ১০ দলের একটি করে ম্যাচ শেষে পয়েন্ট টেবিলে বাংলাদেশের উন্নতি চোখে পড়েছে।

আসরে উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ৯ উইকেটের বড় জয় পাওয়া নিউজিল্যান্ড শীর্ষে অবস্থান করছে। তাদের নেট রান রেট +২.১৪৯। শ্রীলংকাকে ১০২ রানে হারানো দক্ষিণ আফ্রিকা +২.০৪০ নেট রান রেট নিয়ে দ্বিতীয়স্থানে রয়েছে। আর নেদারল্যান্ডসকে ৮১ রানে হারিয়ে +১.৬২০ নেট রান রেট নিয়ে তৃতীয়স্থানে জায়গা করে নিয়েছে পাকিস্তান।

সাকিব আল হাসানের নেতৃত্বে বাংলাদেশ আফগানিস্তানকে ৬ উইকেট ও ৯২ বল বাকি থাকতে হারিয়েছে। এ জয়ে +১.৪৩৮ নেট রান রেট নিয়ে শীর্ষ চারে রয়েছে টাইগাররা। এই চার দলেরই পয়েন্ট ২।

গতকাল ভারত অস্ট্রেলিয়ার বিপক্ষে ৭ উইকেটে জিতলেও স্বাগতিকরা পাঁচে রয়েছে। ২ পয়েন্ট পাওয়ার রোহিত শর্মার দলের নেট রান রেট 0.৮৮৩। আর হেরে যাওয়া পরের পাঁচটি তালিকায় যথাক্রমে রয়েছে অস্ট্রেলিয়া, আফগানিস্তান, নেদারল্যান্ডস, শ্রীলংকা ও ইংল্যান্ড।

দিনবদলবিডি/Rabiul

সর্বশেষ

পাঠকপ্রিয়