দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

প্রবাস ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:৫৭, শনিবার, ২৭ জানুয়ারি, ২০২৪, ১৩ মাঘ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

হুদা লিটন ১২ বছর আগে দক্ষিণ আফ্রিকায় পাড়ি জমান। সেখানে প্রথমে অন্যের দোকানে চাকরি করেন তিনি। পরে নিজেই দোকান দিয়ে ব্যবসা করে আসছিলেন।

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে দাগনভূঞার যুবক নুরুল হুদা লিটন (৩৫) নিহত হয়েছেন। স্থানীয় সময় শুক্রবার রাতে দক্ষিণ আফ্রিকার জোহানেন্সবার্গ শহরে এ ঘটনা ঘটে।

নিহতের পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার পূর্ব জগতপুর গ্রামের বাসিন্দা এবায়দুল হকের ছেলে নুরুল হুদা লিটন ১২ বছর আগে দক্ষিণ আফ্রিকায় পাড়ি জমান। সেখানে প্রথমে অন্যের দোকানে চাকরি করেন তিনি। পরে নিজেই দোকান দিয়ে ব্যবসা করে আসছিলেন।

শুক্রবার রাতে দোকানের বাইরে গাড়িতে ওঠার সময় অজ্ঞাত সন্ত্রাসী লিটনকে গুলি করে পালিয়ে যায়। পরে তার চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে এসে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বর্তমানে লিটনের লাশ হাসপাতালের হিমাগারে রয়েছে।

দক্ষিণ আফ্রিকায় বসবাসরত নিহতের ছোট ভাই মিঠু বিষয়টি স্বজনদের জানান। তবে কী কারণে তাকে হত্যা করা হয়েছে তা জানাতে পারেননি তিনি।

নিহতের জেঠাতো ভাই মনির বলেন, আমার চাচার তিন ছেলে ও তিন মেয়ের মধ্যে নিহত লিটন তৃতীয়। লিটন আগামী মাসে দেশে আসার প্রস্তুতিও নিয়েছিল।

তিনি জানান, লিটনের বাড়িতে বসতঘর নির্মাণের কাজ চলছে। তার বিয়ের জন্য পাত্রী দেখারও প্রস্তুতি নিয়েছিল পরিবার। লিটনের মৃত্যুতে পরিবারে শোকের মাতম চলছে।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়