‘মিস ইউনিভার্স পাকিস্তান’ হয়ে বিপাকে এরিকা

বিনোদন ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ০২:২৮, রবিবার, ১৫ অক্টোবর, ২০২৩, ৩০ আশ্বিন ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

‘মিস ইউনিভার্স পাকিস্তান’ হওয়ার পর এবার বেকায়দায় পড়লেন এরিকা রবিন। আসছে নভেম্বরে এল সালভাদরে ‘মিস ইউনিভার্স’ প্রতিযোগিতার বৈশ্বিক আসর বসবে। তার আগেই ২৪ বছর বয়সী এরিকাকে নিয়ে পুরো পাকিস্তানে উঠেছে নিন্দার ঝড়।

এ আয়োজনকে ‘লজ্জাজনক’ বলে অভিহিত করেছেন দেশটির রাজনৈতিক দল জামায়াতে ইসলামির সিনেটর মোশতাক আহমেদ। এছাড়া পাকিস্তানের 
 তত্ত্বাবধায়ক সরকারের প্রধানমন্ত্রী আনোয়ার উল হক কাকার এ প্রতিযোগিতার পর তদন্তের নির্দেশ দিয়েছেন।

করাচি শহরের বাসিন্দা খ্রিস্টান ধর্মাবলম্বী এরিকা মিস ইউনিভার্স সুন্দরী প্রতিযোগিতায় রক্ষণশীল পাকিস্তানের প্রতিনিধিত্ব করতে যাচ্ছেন। এর আগে, মালদ্বীপে অনুষ্ঠিত প্রতিযোগিতায় পাঁচ ফাইনালিস্টের মধ্য থেকে মিস ইউনিভার্স পাকিস্তান নির্বাচিত হন তিনি।

এরিকা রবিন বিবিসিকে বলেন, ‘পাকিস্তানের প্রতিনিধিত্ব করতে পেরে দারুণ লাগছে। কিন্তু এ নিয়ে কেন প্রতিক্রিয়া আসছে তা আমি বুঝতে পারছি না।’ যদিও পাকিস্তানের রক্ষণশীলদের একটি বড় অংশ চান না তাদের দেশের কেউ এমন প্রতিযোগিতায় অংশ নিক। এছাড়া মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশটিতে সুন্দরী প্রতিযোগিতা বিরল।

বিশ্বজুড়ে পাকিস্তানি বংশোদ্ভূত নারীদের জন্য মিস ওয়ার্ল্ড পাকিস্তান প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ২০০২ সালে টরোন্টোতে অনুষ্ঠিত হওয়ার পর ২০২০ সালে লাহোরে এটি আয়োজিত হয়েছিল। প্রতিযোগিতায় মিস পাকিস্তান ইউনিভার্সাল, মিসেস পাকিস্তান ইউনিভার্সাল এবং এমনকি মিস ট্রান্স পাকিস্তানের মতো বিভিন্ন আয়োজনও ছিল। ৭২ বছর ধরে চলা প্রতিযোগিতায় পাকিস্তান কখনো মিস ইউনিভার্সের জন্য প্রতিনিধি মনোনীত করেনি।

দিনবদলবিডি/Jannat

সর্বশেষ

পাঠকপ্রিয়